বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

কথাটা পুরনো হলেও বাস্তবতাটা সত্যি, “সাত-কোটি জনতার হে মুগ্ধ জননী, বাঙালি করে রেখেছো মানুষ করনি!

আমরা জামাতে ইসলাম হয়েছি, B.N.P হয়েছি, আওয়ামী লীগ হয়েছি। কিন্তুু মানুষ হয়নি…!! আমরা ইউরোপ/আমেরিকার মত রাষ্ট্র চাই, কিন্তু ইউরোপ-আমেরিকার মতো মানুষ হতে চাই না। এই পর্যন্ত ইউরোপ আমেরিকাতে যত লোক গিয়েছেন, তারা সেখানেই সিটিজেনশিপ নিয়েছেন, কেউ বাংলাদেশে আসতে চায়না, কিন্তু কেন ?? এই কেন’র উত্তর টা না হয় একটু পরে দিলাম, আমার দেশের নেতা-নেত্রী আমলা-ধনী যারা আছেন, তারা শুরু থেকেই তাদের ছেলেমেয়েদেরকে বিদেশে লেখাপড়া করান, কিন্তু কেন?? দেশের ক্ষমতা তো তাদের হাতে, তার পরেও তারা তাদের ছেলে মেয়েদেরকে এদেশে নিরাপদ মনে করেন না। বাংলাদেশের রাজনীতি, গাড়ি-বাড়ি যশ-খ্যাতি টাকা পয়সা সবকিছু আছে, তার পরেও ইউরোপ/আমেরিকা মালয়েশিয়া’তে বাড়ি করছেন। কিন্তু কেন?? তাহা হলে যাদের হাতে ক্ষমতা, লক্ষ-কোটি টাকার মালিক, তারা ও কি এ দেশে নিরাপদ নয়। তারা নিরাপদ, কিন্তু তাদের মন মানসিকতা নিরাপদ নয়। ইউরোপ/আমেরিকার লোকেরা মানুষকে মানুষ হিসাবে মুল্যায়ন করে, আর আমার দেশের লোকেরা মানুষকে শিয়াল কুকুরের মত বিবেচনা করে। তারা ইউরোপ আমেরিকায় বাড়ি ঘর করে থাকতে চায়,কিন্তু নিজের দেশটাকে ইউরোপ আমেরিকা বানাতে চায় না। যাঁরা ইউরোপ/আমেরিকার জনগণের সাথে সিটিজেনসিপ নিয়ে থাকতে ভালোবাসেন,তারা একবারও নিজের দেশের জনগনকে ইউরোপ/আমেরিকার জনগণের মত গড়ে তুলতে চাননি.….!! সমাজের নিচ তলা থেকে রাষ্ট্রের উপর তলা পর্যন্ত সবাই মন-মানসিকতা বদলান, দেখবেন আমরা হবো একদিন বিশ্বের সবচেয়ে সভ্য জাতি…!!

সূত্র স্বপন

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি