শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

সরকারি কাজে বাধা দান করায় ইউপি সদস্যের কারাদণ্ড

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটে আক্কেলপুর উপজেলায় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে ইউপি সদস্য মুক্তার হোসেনকে (৩৬) দুই মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার রায়কালী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান।

সাজাপ্রাপ্ত মুক্তার হলো, উপজেলার রায়কালী খাঁ পাড়া গ্রামের মৃত হাফেজ উদ্দীনের ছেলে ও রায়কালী ইউনিয়ের চার নম্বর ওর্য়াডের ইউপি সদস্য (মেম্বার) বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবারে ইউএনও এস এম হাবিবুল হাসান রায়কালী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন। বিকেল তিনটার দিকে ইউপি সদস্য মুক্তার তাতে বাধা দেন। তিনি সেখানের ইউএনওর সঙ্গে অসৌজন্যমুলক আচরণও করেন। ফলে ভ্রাম্যমাণ আদালতে তাকে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। পরে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। এরপর কারাগারে পাঠানো হয়।

অন্যদিকে স্থানীয়রা জানান, মুক্তার অনেক আগে থেকে উচ্ছৃঙ্খল প্রকৃতির ছিলেন। ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে উচ্ছৃঙ্খলার মাত্রা আরও বেড়ে যায়। মেম্বার মুক্তার বিবাহিত। সম্প্রতি তিনি রায়কালী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রীকে অপহরণ করে নিয়ে যান। ওই ছাত্রীর বাবা মুক্তারের বিরুদ্ধে থানায় একটি অপহরণ মামলা করেন। পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার ও মুক্তারকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছিল। পরে আদালত থেকে জামিনও পেয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান  বলেন, বৃহস্পতিবার রায়কালী ইউনিয়নের রায়কালী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলাম। এসময় ইউপি সদস্য মুক্তার এসে সেই কাজে বাধা দেন এবং আমার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। তাই ভ্রাম্যমাণ আদালতে তাকে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, ভ্রাম্যমাণ আদালত ইউপি সদস্য মুক্তারকে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন। তাকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মেম্বার মুক্তারের বিরুদ্ধে স্কুল ছাত্রী অপহরণের মামলা হয়েছিল।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি