শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন

প্রধান সড়কে খোঁড়াখুঁড়ি, বিকল্প সড়কে যানজট

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
  • আপডেট টাইম: ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৫ বার পঠিত

বগুড়া-নওগাঁ আঞ্চলিক সড়কের আদমদীঘি-সান্তাহার অংশের উন্নয়ন কাজ শুরু হওয়াই খোঁড়াখুঁড়ি ও বৃষ্টির কারনে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। এতে দুর্ভোগ থেকে রেহাই পেতে ভারী যানবাহনগুলো বিকল্প পথ হিসেবে বেছে নিয়েছে সান্তাহার-ছাতিয়ানগ্রাম-আদমদীঘি সড়ক। গ্রামীন এ পথ দিয়ে এসব ভারী যানবাহন চলাচল করায় নস্ট হচ্ছে রাস্তাটি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, আদমদীঘির শিবপুর থেকে সান্তাহার পশ্চিম ঢাকা রোড পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজ শুরু হওয়ায় খোঁড়াখুঁড়ির জন্য প্রতিদিনই দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে যানজটের দুর্ভোগ থেকে রেহাই পেতে ভারী যানবাহনগুলো বিকল্প পথ হিসেবে সান্তাহার থেকে ছাতিয়ানগ্রাম হয়ে আদমদীঘি যাচ্ছে। বিকল্প পথেও যানজট যেন পিছু ছাড়ছেনা।

বিকল্প এ পথের আদমদীঘির ডহরপুর থেকে নিমাইদীঘি পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কেও যেন দীর্ঘ যানজট লক্ষ্যণীয়। দূরপাল্লার বাস, বড় ট্রাকসহ বিভিন্ন ভারী যানবাহন চলাচল করছে গ্রামীন এ সড়ক দিয়ে। এসব ভারী যানবাহন চলাচলের কারনে গত কয়েকদিনে এ সড়কে কার্পেটিং উঠে বিভিন্ন স্থানে ছোট-বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে।

মোটরসাইকেল আরোহী স্যাকলাইন হোসেন হীরা বলেন, প্রধান সড়কে খোঁড়াখুঁড়ির কারনে বিকল্প পথের ৩কিলোমিটার সড়ক অতিক্রম করতে পৌঁনে এক ঘন্টা সময় নষ্ট হয়েছে। ফজলু হোসেন নামের এক ব্যবসায়ী বলেন, গাড়ীর দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে কখনো থেমে থেমে ২কিলোমিটার যানজট পার হয়ে ব্যবসা প্রতিষ্ঠানে পৌঁছাতে হয়েছে।

উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান জানান, আদমদীঘি-ছাতিয়ানগ্রাম রাস্তার গঠন অনুপাতে কার্পেটিংয়ের ফিটনেস থাকার কথা ৪০মিলি কিন্তু যানবাহন কম চলাচলের কারন দেখিয়ে সেখানে বাজেট বরাদ্দে ঘাটতি করে ২৫মিলি করা হয়। অথচ এখন এ রাস্তা দিয়ে ভারি যান চলাচল করায় অল্প দিনেই নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ