মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ কাল

ইন্দোবাংলা প্রতিনিধি, নওগাঁ
  • আপডেট টাইম: ১৬ অক্টোবর, ২০২০
  • ২৫ বার পঠিত

জাতীয় সংসদের নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচনে আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে শেষ করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই আসনে এই প্রথম ইভিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নওগাঁর আত্রাই ও রাণীনগর উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, দুই উপজেলায় মোট ১৬ টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন এবং আত্রাই উপজেলায় ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন।
উপ-নির্বাচনে আত্রাই উপজেলায় ৫৫ টি এবং রাণীনগর উপজেলায় ৪৯ টিসহ মোট ১০৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার ও ভিডিপি নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করে।
এই আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতিক নিয়ে, বিএনপি মনোনিত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতিক নিয়ে ও ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ইতিমধ্যে নির্বাচন অবাধ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ