শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪১ অপরাহ্ন

কিশোরগঞ্জে পুলিশের ধর্ষণবিরোধী সমাবেশ, সামাজিক সচেতনতা বৃদ্ধির তাগিদ

রউফুল আলম
  • আপডেট টাইম: ১৭ অক্টোবর, ২০২০
  • ৬৩ বার পঠিত

কিশোরগঞ্জে পুলিশের ধর্ষণবিরোধী সমাবেশ, সামাজিক সচেতনতা বৃদ্ধির তাগিদ

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ
আজ অনুষ্ঠিত হলো সারাদেশের ন্যায় কিশোরগঞ্জ থানার সকল বিট পুলিশিং কার্যালয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ। উক্ত সমাবেশে কিশোরগঞ্জ থানা পুলিশের এস আই আনোয়ার হোসেন  বলেন, ধর্ষকদের গ্রেপ্তার করা হচ্ছে। ধর্ষণ প্রতিরোধে পুলিশ তৎপর আছে। তবে তা ঠেকাতে সামাজিক সচেতনতা দরকার।
ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সারা দেশে সমাবেশ করেছে বাংলাদেশ পুলিশ। আজ শনিবার দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী এ সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্যসংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, স্থানীয় বাসিন্দাসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। আজ বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত চলে সমাবেশ। এতে পুলিশ সদস্যরা তাঁদের পোশাক পরে অংশ নেন।
কিশোরগঞ্জ থানার বিভিন্ন ইউনিয়নে দেখা যায়, বিভিন্ন ব্যানার–ফেস্টুন নিয়ে নারী-পুরুষের অংশগ্রহণে এমন যুগোপযোগী কর্মসূচির আয়োজন । ‘নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারীবান্ধব দেশ গড়ি’, ‘বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন’ প্রভৃতি লেখা ব্যানার-ফেস্টুন দেখা যায় তাঁদের হাতে। সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।
পুলিশ সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ থানার সকল বিট পুলিশিং কার্যালয়ে এ সমাবেশের আয়োজন করা হয়েছে । বড়ভিটা বাজারের মূল ফটকের সামনে স্থানীয় বাসিন্দা, শিক্ষক, ছাত্রলীগ কর্মী ও সাধারণ মানুষ সমাবেশে অংশ নেন।
সমাবেশে ১নং বড়ভিটা ইউনিয়ানের বর্তমান পাঁচ পাঁচ বারের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ফজলার রহমান বলেন, ‘নির্যাতিত মা-বোনদের পাশে আমরা আছি। ইতিমধ্যে আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হয়েছে। একটি মামলায় এরই মধ্যে ৫ জনের ফাঁসিও হয়েছে। এতে আমাদের মধ্যে আশার সঞ্চার করেছে। ইউপি প্রতিনিধি হিসেবে আমরা বিবৃতি, বক্তব্যের মাধ্যমে জনমত সৃষ্টিতে কাজ করবো।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ