শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৪:৫৩ অপরাহ্ন

অসাম্প্রদায়িকতার অনন্য উদাহরণ স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: ১৭ অক্টোবর, ২০২০
  • ২৭ বার পঠিত

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অসাম্প্রদায়িকতার অনন্য উদাহরণ স্থাপন করেছেন। এদেশে আমরা বিভিন্ন ধর্মের মানুষ যেভাবে মিলেমিশে বন্ধুর মতো বসবাস করি, সেটা বিশ্বে বিরল। এই ভ্রাতৃত্ববোধটা আমাদের বজায় রাখতে হবে। যে যেই ধর্মের হই না কেন আমরা বাংলাদেশের নাগরিক। বাংলাদেশের উন্নয়নে আমাদের সবার অবদান রয়েছে।

প্রতিমন্ত্রী আজ বরিশাল সদর উপজেলা পরিষদের মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলাধীন পূজামণ্ডপের অনুকূলে সরকারি অনুদানের চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাসের সময় অনেক প্রণোদনা দেয়া হয়েছে। তারপরও পূজার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী প্রতিটি পূজামন্ডপে ৫ শত কেজি করে চাল দেয়ার কথা ঘোষণা দিয়েছেন। পূজার আনন্দ ভাগ করে নেয়ার জন্যই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এটা দেয়া হয়েছে। এর পাশাপাশি প্রতিমন্ত্রী তাঁর নিজ তহবিল থেকে প্রতিটি মণ্ডপে ৫ হাজার টাকা করে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পৌছেঁছে, ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশে পৌঁছাবে আর ২০৪১ সালে আমরা সমৃদ্ধিশালী দেশে পৌঁছাবো। এটা সম্ভব হচ্ছে কারণ সকলে মিলে এই দেশের উন্নয়নের জন্য কাজ করছি।

ইন্দোবাংলা/এমআর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ