মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন

জবি আইটি সোসাইটি আয়োজিত “আইডিয়া কোয়াক্স ২০২০”এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

রউফুল আলম
  • আপডেট টাইম: ২ নভেম্বর, ২০২০
  • ৩৮ বার পঠিত

রাশেদ রনি ,জবি প্রতিনিধি :
জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি কতৃক আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া কম্পিটিশন “আইডিয়া কোয়াক্স ২০২০” পাওয়ার্ড বাই “লাগভেলকি” এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয় অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে।
অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর  রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের মেন্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য এবং সঞ্চালনায় ছিলেন, সংগঠনের সভাপতি আসিফ আহমেদ রোজেল। এতে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশি প্রথম অন ডিমান্ড সিনেমার ওটিটি প্ল্যাটফর্ম, লাগভেলকি এর প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম শাওন, এ এ এম এস জবি এর সভাপতি রাশিদুল আলম পল্লব এবং জবি আইটি সোসাইটির সাধারণ সম্পাদক ইমরান নাজির।
“আইডিয়া কোয়াক্স ২০২০” এ কনটেস্টে চ্যাম্পিয়ন হয় ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র দল “কোড রেড”। এতে প্রথম রানারআপ এবং দ্বিতীয় রানারআপ নির্বাচিত হয়ে যথাক্রমে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির দল “টিম ইম্প্যাক্ট” এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর দল “আর কিউব”।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “সাইবার পোভার্টি গ্যাপ দূর করার জন্য আইটি নলেজ গুরুত্বপূর্ণ। আপনি হয়তো অনেক ধনী অনেক টাকা আছে, কিন্তু আপনি দরিদ্র যদি আপনার সাইবার পোভার্টি গ্যাপ থাকে। এছাড়াও তিনি আইটি সম্পর্কিত জ্ঞানের উপরে জোর দেয়ার কথা বলেন। আর আইটি সোসাইটির এ ধরণের আয়োজনগুলোতে অংশগ্রহণ এর মাধ্যমে সকল বিভাগের সাধারণ শিক্ষার্থীদের আইটি জ্ঞানের পরিধি বৃদ্ধি এবং বৈষম্য দূর হবে।
উল্লেখ্য, গত ৫ অক্টোবর প্রথম রাউন্ড এর মধ্য দিয়ে প্রতিযোগিতাটি শুরু হয় যেখানে সারা দেশের ৩৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক দল অংশগ্রহণ করে যাতে বিভিন্ন ধাপ পেরিয়ে ৮টি দল ফাইনালে তাদের আইডিয়া তুলে ধরার সুযোগ পায় এবং চুড়ান্তভাবে ৩টি দল বিজয়ী হিসেবে মনোনীত হয়।শীঘ্রই বিজয়ীদের মাঝে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ট্রফি, প্রাইজমানি ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ