মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২৪ পূর্বাহ্ন

আজ থেকে তিন দিনব্যাপী নাটক কিনুকাহারের থেটার এর কর্মসূচি শুরু

ইন্দোবাংলা প্রতিনিধি, মাদারীপুর
  • আপডেট টাইম: ৫ নভেম্বর, ২০২০
  • ৬০ বার পঠিত

মাদারীপুর জেলা থিয়েটার এর পক্ষ থেকে তিনদিন ব্যাপী চলবে নাটক “কিনুকাহারের থেটার” এর কর্মসূচি আজ থেকে শুরু হয়েছে। আগামী শনিবার পর্যন্ত এই কর্মসূচি চলবে।

দলটির ১৫ জন সদস্য নিয়ে নির্মিত এই নাটক। এটি মনোজ মিত্রের রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন নাট্য পরিচালক রুলিন রহমান ।এবং নাটকটির সার্বিক তত্বাবধানে ছিলো মাদারীপুর জেলা শিল্পকলার একাডেমির নাট্য প্রশিক্ষক আ জ ম কামাল।

এর প্রেক্ষাপট প্রসঙ্গে নির্দেশক জানান, এক নারীর শ্লীলতাহানি ঘটিয়েছে পুতনা রাজ্যের উজির। ক্ষোভে রাজাকে উদ্দেশ্য করে লাট সাহেব বললেন, ‘এর যদি বিচার না হয়, তাহলে আমি সিংহাসন ফালাইয়া দেব।’ রাজা পড়লেন মহাসংকটে। উজির তার প্রাণের দোসর, তাকে কী করে চাবুক মারতে আদেশ দেবেন? উল্টো উজিরকে বুদ্ধি দিলেন, একজন লোক ঠিক করতে। যে আদালতে এসে সাক্ষ্য দেবে- উজির নয়, অপকর্মটি করেছে সে নিজেই। তাই সাজাও তারই প্রাপ্য! এমনই এক স্যাটায়ার ঘরানার গল্পে আবর্তিত হলো ‘কিনু কাহারের থেটার’।

নাটকটির বিভিন্ন চরিত্রে যারা অভিনয় করবেন তারা হলেন, কুমকুম আক্তার,তনিমা বাগচী,মোঃ মাহবুব আলম,নাঈম হাসান লাবিদ, রিয়া,বন্যা,রিফাত, তরিকুল, সঞ্জিব মন্ডল,সুব্রত মজুমদার, কবির হোসেন, সোহাগ,নিত্যানন্দ সেন,কার্তিক,বিজয়,রাকিব হাসান, অনিক মন্ডল এবং আরো অনেকে।

ইন্দেোবাংলা/এএসএ

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ