বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:০২ পূর্বাহ্ন

রংপুর বিভাগে প্রথম কিশোরগঞ্জ থানায় ‘হিম ঘর’ উদ্বোধন

রউফুল আলম
  • আপডেট টাইম: ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৮২২ বার পঠিত

আব্দুল গাফফার রাজু, কিশোরগঞ্জ (নীলফামারী)  প্রতিনিধি ঃ

নীলফামারীর কিশোরগঞ্জ থানায় উদ্বোধন করা হলো ‘হিমঘর’। থানা চত্বরে লাশ থাকার নির্দিষ্ট জায়গা না থাকায় কয়েক মাস আগে যোগদান করা ওসি আব্দুল আউয়াল এই পরিকল্পনা নেন। এলাকার কজন মানবিক ব্যক্তির সহযোগিতায় হিম ঘরের কাজ শুরুও করেন।

অল্প সময়ের মধ্যে কাজ শেষে সোমবার বিকালে এ ঘরটির উদ্বোধন করেন নীলফামারীর পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। পুলিশ বিভাগের পৃষ্টপােষকতায় এই হিমঘরটি রংপুর বিভাগের মধ্যে প্রথম।

ওসি আব্দুল আউয়াল এ থানায় যোগদান করার পর দেখতে পান অস্বাভাবিক মৃত্যু ব্যক্তির লাশ থানা প্রশাসনিক ভবনের সামনে রাখা হয়। এটি দেখে তাঁর মাথায় বিদেশে মিশনে কর্মরত অবস্থায় অনেক অভিজ্ঞতার চিত্র ফুটে উঠে। সেসব দেশের বাস্তব অভিজ্ঞতা থেকে একটি হিম ঘর তৈরির আইডিয়া মাথায় আসে তার।

ঘরটি নির্মাণে সহযোগিতা চাইলে কয়েকজন মানবিক ব্যক্তি সহযোগিতা করেন। শুরু হয় ঘর নির্মাণ। প্রায় ৩ মাসে ঘরটির নির্মাণ কাজ শেষ হলে আজ হিমঘরটির আনুষ্ঠানিক উদ্বোধনের আয়োজন করা হয়। উদ্বোধন করেন নীলফামারীর পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন নীলফামারীর সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, কিশোরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম প্রমুখ।

 

পরে থানা চত্বরে নীলফামারীর সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালকে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ