রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

করোনায় ক্ষতিগ্রস্ত আরো এক হাজার ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করেছে সরকার

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৮২ বার পঠিত

আজ ঢাকায় জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের প্রতিনিধিবৃন্দের হাতে ৭০ লাখ টাকার চেক তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। সরকারের ধারাবাহিক সহযোগিতার অংশ হিসেবে করোনায় ক্ষতিগ্রস্ত আরো এক হাজার ক্রীড়াবিদকে ৭ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে ।

চেক বিতরণকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক সহায়তা করার চেষ্টা করে আসছি। প্রথম পর্যায়ে আমরা বিভিন্ন ফেডারেশনের মাধ্যমে এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা দিয়েছি। আমরা বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিক সংগঠনের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেছি। এছাড়াও দেশের তৃণমূল পর্যায়ে অসহায় হয়ে পড়া ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের সহায়তা করার লক্ষ্যে আমরা ৮টি বিভাগীয় ও ৬৪টি জেলা ক্রীড়া সংস্থাকে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করেছি। আজ তৃতীয় ধাপে আমরা এক হাজার হাজার ক্রীড়াবিদ আরো ৭০ লাখ টাকা প্রদান করছি।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলের উদ্যোগে দেশব্যাপী অসহায় ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, রেফারি, কোচসহ অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বকে সহায়তা করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্প্রতি ৩ কোটি টাকা বরাদ্দ প্রদান করে।

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন। এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ ও ক্রীড়াবিদগণ উপস্থিত ছিলেন।

ইন্দোবাংলা/ এম. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ