বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন

চসিক নির্বাচনে সিএমপিতে অতিরিক্ত ফোর্স, মাঠে ৬৯ ম্যাজিস্ট্রেট

রউফুল আলম
  • আপডেট টাইম: ২৬ জানুয়ারী, ২০২১
  • ৭৭ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

চট্টগ্রাম সিটি করর্পোরেশন (চসিক) নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষায় চট্টগ্রাম নগর পুলিশে (সিএমপি) যুক্ত করা হয়েছে অতিরিক্ত প্রায় ২ হাজার ফোর্স।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পাশাপাশি মাঠে নেমেছে ২৫ প্লাটুন বিজিবিও। আর মাঠে থাকছেন নির্বাহী ক্ষমতা সম্পন্ন ৬৯ ম্যাজিস্ট্রেট।

সোমবার (২৫শে জানুয়ারি) বিকেল থেকে পুলিশ-র‌্যাবের পাশাপাশি বিজিবি সদস্যরা টহল শুরু করেছেন। ২৮শে জানুয়ারি পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষায় তারা মাঠে থাকবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনের সার্বিক শৃঙ্খলা নিয়ন্ত্রণে ৬৯ জন ম্যাজিস্ট্রেট ভোটের দিন মাঠে সক্রিয় থাকবেন।

নির্বাচনে দায়িত্ব পালনে ম্যাজিস্ট্রেটদের নির্দেশনায় বিজিবি সদস্যরা মাঠে কাজ করবেন। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া পার্শ্ববর্তী ইউনিটগুলো থেকে সিএমপিতে অতিরিক্ত ফোর্স যুক্ত করা হয়েছে। ভোটকেন্দ্র এবং গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ টহল ডিউটি পালন করবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) শাহ মো. আব্দুর রউফ বলেন, আমাদের নিয়মিত ফোর্সের সাথে পাশের ইউনিটগুলো থেকে নির্বাচনী ডিউটিতে জনবল সংযুক্ত করা হয়েছে। ভোটগ্রহণ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এলক্ষ্যে আমাদের আট হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ