রবিবার, ৩১ মে ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
কাজিপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ কারী কালামের করোনা নেগেটিভ করোনাকে ভয় না করে জনসচেতনতামুলক প্রচারে ব্যাস্ত তারেক মাষ্টার পুঠিয়া গৃহবধু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা রতনকান্দিতে করোনা উপসর্গ নিয়ে মৃত মনিরের করোনা পজিটিভ বাগেরহাটের ফকিরহাট উপজেলায় সরকারী চাকুরিজীবী এক ব্যক্তির উপর সন্ত্রাসী হামলা সীমিত পরিসরে গণপরিবহন চালুর সিদ্ধান্ত তারাগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ভুট্টা ক্ষেতে কয়েক লক্ষ টাকা ক্ষতির আশঙ্কা কিশোরগঞ্জে সাংবাদিকের বাড়ি চুরি, চোরকে ধরতে সাংবাদিকের পুরুষ্কার ঘোষণা কাজিপুরের শুভগাছায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলেন কালাম অতিবৃষ্টির কারণে ধান মাড়াই নিয়ে বিপাকে কিশোরগঞ্জের কৃষকরা

বাংলাদেশ সিরিজে পাকিস্তানের ক্ষতি ১৯ কোটি টাকা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯৮ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ সিরিজ আয়োজন করতে গিয়ে বড় অঙ্কের লোকসান গুনতে হয়েছে পাকিস্তানকে। খেলা নিয়ে অনিশ্চয়তায় থাকায় ২.২৫ মিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছে পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি), বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৯ কোটি টাকা।

কিন্তু পিসিবি দাবি করেছে, ২০২০ সালের জুন পর্যন্ত ভারতীয় ওই সংস্থার সঙ্গে চুক্তি ছিল তাদের। সে অনুযায়ী, এই সময় পর্যন্ত পাকিস্তানের সব খেলা দেখানোর দায়িত্ব নিয়েছিল সেটি।

এ পরিস্থিতিতে বোর্ডের মিডিয়া স্বত্ব নিয়ে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের কাছে ২.২৫ মিলিয়ন ডলার গচ্চা দিতে হয়েছে পিসিবিকে। দলের খেলা সম্প্রচার করার সুবাদে সেই সংস্থা থেকে নির্দিষ্ট আয় পেত পিসিবি। সেই হিসাবে চলতি বছরের জুন পর্যন্ত আরও ৬ মিলিয়ন ডলার পাওয়ার কথা ছিল তাদের।

বাংলাদেশের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজটি প্রচারের স্বত্ব ওই প্রতিষ্ঠানের হাতে। সে হিসাবেই তাদের কাছে এ পরিমাণ অর্থ চেয়েছিল পিসিবি। কিন্তু সিরিজটি তিন ভাগে হওয়ার কারণে পুরো অর্থ দিতে রাজি হয়নি সেই প্রতিষ্ঠান।

তাদের দাবি, সিরিজটি আয়োজন করতে মাত্র সাত দিন সময় পেয়েছে তারা। যে কারণে আর্থিক ক্ষতি হয়েছে তাদের। এমন অবস্থায় পিসিবিকে ৩.৭৫ মিলিয়ন ডলার দিতে রাজি হয়েছে ভারতের সেই সংস্থা। এ নিয়ে দুপক্ষই সমঝোতায় পৌঁছেছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মুজিব শতবর্ষ