শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম:
পরামর্শক প্রতিষ্ঠানের সাথে চুক্তিপত্র স্বাক্ষর প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সবদেশের উপরে- তথ্যমন্ত্রী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা বরখাস্ত বীরাঙ্গনা স্বীকৃতি নিতে জালিয়াতির দায়ে মহিলা আ’লীগ নেত্রী বহিস্কার RCUWM এর বার্ষিক সভায় অংশগ্রহণ পানি সম্পদ প্রতিমন্ত্রীর কিশোরগঞ্জে নদী ভাঙন! নদী খোড়ার নামে মশকরা, নিঃস্ব হয়ে যাচ্ছে অসংখ্য পরিবার, দেখার কেউ নাই! লালমনিরহাটে স্বপ্নে পাওয়া নির্দেশে স্ত্রীকে ১৭ লাখ টাকায় হাতি উপহার- চট্টগ্রাম সিভিল সাজর্নসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা চট্টগ্রাম ৭ ইউনিয়নে নৌকা টিকিট পেয়েছেন যারা কক্সবাজারের ৭শীর্ষস্থানীয় পুলিশ কর্মকর্তাকে একসাথে বদলি

বাংলাদেশ সিরিজে পাকিস্তানের ক্ষতি ১৯ কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৫৯ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ সিরিজ আয়োজন করতে গিয়ে বড় অঙ্কের লোকসান গুনতে হয়েছে পাকিস্তানকে। খেলা নিয়ে অনিশ্চয়তায় থাকায় ২.২৫ মিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছে পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি), বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৯ কোটি টাকা।

কিন্তু পিসিবি দাবি করেছে, ২০২০ সালের জুন পর্যন্ত ভারতীয় ওই সংস্থার সঙ্গে চুক্তি ছিল তাদের। সে অনুযায়ী, এই সময় পর্যন্ত পাকিস্তানের সব খেলা দেখানোর দায়িত্ব নিয়েছিল সেটি।

এ পরিস্থিতিতে বোর্ডের মিডিয়া স্বত্ব নিয়ে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের কাছে ২.২৫ মিলিয়ন ডলার গচ্চা দিতে হয়েছে পিসিবিকে। দলের খেলা সম্প্রচার করার সুবাদে সেই সংস্থা থেকে নির্দিষ্ট আয় পেত পিসিবি। সেই হিসাবে চলতি বছরের জুন পর্যন্ত আরও ৬ মিলিয়ন ডলার পাওয়ার কথা ছিল তাদের।

বাংলাদেশের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজটি প্রচারের স্বত্ব ওই প্রতিষ্ঠানের হাতে। সে হিসাবেই তাদের কাছে এ পরিমাণ অর্থ চেয়েছিল পিসিবি। কিন্তু সিরিজটি তিন ভাগে হওয়ার কারণে পুরো অর্থ দিতে রাজি হয়নি সেই প্রতিষ্ঠান।

তাদের দাবি, সিরিজটি আয়োজন করতে মাত্র সাত দিন সময় পেয়েছে তারা। যে কারণে আর্থিক ক্ষতি হয়েছে তাদের। এমন অবস্থায় পিসিবিকে ৩.৭৫ মিলিয়ন ডলার দিতে রাজি হয়েছে ভারতের সেই সংস্থা। এ নিয়ে দুপক্ষই সমঝোতায় পৌঁছেছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ