বুধবার, ২৭ মে ২০২০, ০১:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :

পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান এমপি ডিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: ২ এপ্রিল, ২০২০
  • ১৯২ বার পঠিত

পাবনা-৪ আসনের সংসদ সদস্য, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু (৮০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (০২ এপ্রিল) ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শামসুর রহমান শরীফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ , জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন হুইপ সহ সংসদের উপনেতা প্রমুখ।

শামসুর রহমান শরীফ এমপি পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। সুদীর্ঘ রাজনৈতিক জীবনে অত্যাচার, জেল-জুলুম, নির্যাতন সহ্য করেছেন বর্ষিয়াণ এই নেতা। পাশাপশি ১৯৯৬ হতে পর পর ৫ বার তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ঈশ্বরদী ও আটঘরিয়াবাসীর কাছে বেশ জনপ্রিয় ছিলেন।

বিগত সময়ে তিনি অত্যন্ত সুচারুভাবে ভূমিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বর্ণাঢ্য জীবনে তিনি শুধু ঈশ্বরদী বা আটঘরিয়া নয় পাবনা জেলার মধ্যে সকলের প্রিয় ডিলু ভাই হিসেবে পরিচিত ছিলেন।

জাতীয় সংসদে মুক্তিযোদ্ধা সংসদ সদস্য থাকলেও ভাষা সৈনিক কেউই ছিলেন না। তার সময়ে তিনিই ছিলেন একমাত্র ভাষা সৈনিক। পাবনা জেলা স্কুলের ছাত্র থাকা অবস্থায় তিনি ভাষা আন্দোলনে যোগ দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধের প্রাক্কালে ২৯ শে মার্চ ঈশ্বরদীর মাধপুরে পাকবাহিনীর প্রতিরোধ যুদ্ধের নেতৃত্ব দেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মুজিব শতবর্ষ