রবিবার, ৩১ মে ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
কাজিপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ কারী কালামের করোনা নেগেটিভ করোনাকে ভয় না করে জনসচেতনতামুলক প্রচারে ব্যাস্ত তারেক মাষ্টার পুঠিয়া গৃহবধু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা রতনকান্দিতে করোনা উপসর্গ নিয়ে মৃত মনিরের করোনা পজিটিভ বাগেরহাটের ফকিরহাট উপজেলায় সরকারী চাকুরিজীবী এক ব্যক্তির উপর সন্ত্রাসী হামলা সীমিত পরিসরে গণপরিবহন চালুর সিদ্ধান্ত তারাগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ভুট্টা ক্ষেতে কয়েক লক্ষ টাকা ক্ষতির আশঙ্কা কিশোরগঞ্জে সাংবাদিকের বাড়ি চুরি, চোরকে ধরতে সাংবাদিকের পুরুষ্কার ঘোষণা কাজিপুরের শুভগাছায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলেন কালাম অতিবৃষ্টির কারণে ধান মাড়াই নিয়ে বিপাকে কিশোরগঞ্জের কৃষকরা

করোনা পরিস্থিতি নিয়ে প্রধান মন্ত্রীকে খোলা চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট
  • আপডেট টাইম: ২১ মে, ২০২০
  • ৭২ বার পঠিত

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর সোনার বাংলার দেশ নামক নৌকার হাল এখন তারই কণ্যা মানবতার মা প্রধানমন্ত্রি শেখ হাসিনার হাতে। দেশের সামপ্রতিক দুর্যোগে অনেকেই মানুষের জন্যে কাজ করে যাচ্ছেণ্ এগিয়ে দিয়েছেন সহায়তার হাত।

মানুষ মানুষের জন্যে- স্লোগানে নিজের সামর্থের অনেকখানি নিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

তারই ধারাবাহিকতায় দেশের এই ক্রান্তিকালে নানা করমসূচি বাস্তবায়ন করে চলেছেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট্ গীতিকার ও সুরকার শেখ শাহা আলম। সম্প্রতি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে তার লেখা নির্বাচনী নৌকার গান রাজধানীতে ব্যাপক সাড়া ফেলে। এরই মধ্যে তিনি রাজধানী ঢাকার কেরানীগঞ্জে নিজের বাসার ভাড়াটিয়াদের দুইমাসের বাসা ভাড়া মওকুফ করে দিয়েছেন।

দিয়েছেন সেই ভাড়াটিয়াদেরসহ আশপাশের দুইশ পরিবারকে খাবার সহায়তা। ঢাকার বিভিন্ন জনবহুল স্থানে বিতরণ করেছেন মাস্ক। এছাড়া তার জন্মস্থান সিরাজগঞ্জের কাজিপুর এবং রংপুরেও মাস্ক ও খাবার সহায়তা দিয়েছেন।সেইসাথে ঘোষণা দিয়েছেন যতদিন প্রয়োজন সামর্থ্য অনুযায়ী সহায়তার হাত বাড়াবেন।

চলমান মহাদুর্যোগের সময়ে দেশের কয়েক কোটি মধ্যবিত্তের কষ্টের কথা জানিয়ে গতকাল মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা বরাবর একটি খোলা চিঠি দিয়েছেন।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন-

মাননীয় প্রধানমন্ত্রী,
দেশ রত্ন শেখ হা‌সিনা …আসসালামু আলাইকুম (র)।
হে মহান রাষ্ট্র নায়ক, মানবতার মা, দেশ দরদী শেখ হা‌সিনা, ক‌রোনা ভাইরাস (কো‌ভিড-১৯) সংক্রমণ জ‌নিত মহামা‌রি‌তে সারা দেশে নিত্য প্র‌য়োজনীয় দোকান ছাড়া সমস্ত ব্যবসা প্র‌তিষ্ঠান ব‌ন্ধের কার‌ণে অ‌নে‌কের আয়ের উৎস বন্ধ হ‌য়ে‌ছে। দে‌শের ক্রা‌ন্তিকা‌লে অসহায়, দুস্থ, নিম্ন আয়ের মানু‌ষের পা‌শে অ‌নে‌কেই দাঁড়ি‌য়ে‌ছেন। সরকারী ছাড়াও নানাভা‌বে তারা সহ‌যোগিতা পা‌চ্ছেন। কিন্তু মধ্য‌বিত্ত যারা তা‌দের বুক ফাটে তো মুখ ফো‌টে না। নির‌বে চো‌খের জল ফে‌লেন, সৃ‌ষ্টিকর্তার কা‌ছে কান্নাকা‌টি ক‌রেন। এছাড়াও শিল্পী সা‌হি‌ত্যিক ও সাংস্কৃ‌তিক কলা কৌসুলীবৃন্দ সাংবা‌দিক ভাই ও বো‌নেরা যারা লাই‌নে দাঁ‌ড়ি‌য়ে ত্রাণ নি‌তে লজ্জা বোধ ক‌রেন, তাদের দিকে আপনার সুদৃষ্টির আশা করছি।

এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী আপনার কা‌ছে আমার আকুল আবেদন, আপনার ঘো‌ষিত প্র‌ণোদনার অর্থ য‌থেষ্ট পরিমা‌নে হ‌য়ে‌ছে ব‌লে ম‌নে ক‌রি। সেই অর্থ নিম্ন আয়ের মানু‌ষের পাশাপা‌শি মধ্য‌বিত্তরাও যা‌তে পায়। এবং বন্ট‌নে যা‌তে দূর্নী‌তি না হয় তার জন্য স্থানীয় প্রশাস‌নের সা‌থে সেনাবা‌হিনী‌কে দা‌য়িত্ব দেবার জন্য বি‌শেষভা‌বে অনু‌রোধ কর‌ছি।

হে বঙ্গ কন্যা, সাহসী যোদ্ধা মাননীয় প্রধানমন্ত্রী, আপ‌নি সাহসীকতার সাথে অ‌নেক মোকা‌বেলা ক‌রে জয়ী হ‌য়ে‌ছেন। এবারও আপনিই জয়ী হ‌বেন ইনশাআল্লাহ। যেভা‌বে আপ‌নি সারাদে‌শের প্রশাসন ,আইন-শৃঙ্খলায় ও স্বাস্থ্য সেবায় ক‌ঠোর দৃ‌ষ্টি রে‌খে‌ছেন আমরা আশাবা‌দী সাফল্য নিশ্চয়ই হ‌বে শুধু ত্রা‌ণের ব্যাপা‌রে আরো ক‌ঠোর হ‌তে হ‌বে। দূর্নী‌তিবাজ‌দের চক্রান্তকে নস্যাৎ করে আপনার উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে, মানবের কল্যাণে আপনার প্রচেষ্টা সফল হোক। অপনার মঙ্গল হোক…
আপনার স্নেহধন্য।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মুজিব শতবর্ষ