রবিবার, ৩১ মে ২০২০, ১০:৫০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
কাজিপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ কারী কালামের করোনা নেগেটিভ করোনাকে ভয় না করে জনসচেতনতামুলক প্রচারে ব্যাস্ত তারেক মাষ্টার পুঠিয়া গৃহবধু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা রতনকান্দিতে করোনা উপসর্গ নিয়ে মৃত মনিরের করোনা পজিটিভ বাগেরহাটের ফকিরহাট উপজেলায় সরকারী চাকুরিজীবী এক ব্যক্তির উপর সন্ত্রাসী হামলা সীমিত পরিসরে গণপরিবহন চালুর সিদ্ধান্ত তারাগঞ্জে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ভুট্টা ক্ষেতে কয়েক লক্ষ টাকা ক্ষতির আশঙ্কা কিশোরগঞ্জে সাংবাদিকের বাড়ি চুরি, চোরকে ধরতে সাংবাদিকের পুরুষ্কার ঘোষণা কাজিপুরের শুভগাছায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করলেন কালাম অতিবৃষ্টির কারণে ধান মাড়াই নিয়ে বিপাকে কিশোরগঞ্জের কৃষকরা

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন।

BLXeM9XwtL
  • আপডেট টাইম: ২৫ জুলাই, ২০১৫
  • ৬৮৪ বার পঠিত

চলতি বছরের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। আগামী বছরের ১০ জানুয়ারি পর্যন্ত দেশের ৫১৪টি উপজেলায় পর্যায়ক্রমে ভোটার নিবন্ধন চলবে। প্রথম পর্যায়ে দেশের প্রায় ২শ’ উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে হালনাগাদের তথ্য সংগ্রহ করা হবে।

শনিবার দুপুর পৌনে ১টায় নরসিংদী শিল্পকলা একাডেমির নতুন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ এ কার্যক্রমের উদ্বোধন করেন।

যাদের জন্ম ২০০০ সালের ১ জানুয়ারি বা তার আগে, হালনাগাদ কার্যক্রমে কেবল সেই সব নাগরিকের তথ্য সংগ্রহ করা হবে। এ কার্যক্রমে প্রায় ৭২ লাখ নতুন ভোটারযোগ্য নাগরিককে নিবন্ধনের আওতায় আনার লক্ষ্য নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, ৫১৪টি উপজেলায় তিন ধাপে তথ্য সংগ্রহের কাজ চলবে। ২৫ জুলাই ১৮৯ উপজেলায়, ১৬ আগস্ট ১৮৪ উপজেলায় এবং ৭ সেপ্টেম্বর ১৪১ উপজেলায় কার্যক্রম শুরুর কথা রয়েছে। ২৭ জেলার ৯০টি উপজেলায় তথ্য সংগ্রহ ও নিবন্ধনের জন্য ছবি তোলার সময়সূচিতে সামান্য পরিবর্তন আনা হয়েছে।

সর্বশেষ ২০১৪ সালে ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছিল। বর্তমানে দেশে নয় কোটি ৬২ লাখের বেশি ভোটার রয়েছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মুজিব শতবর্ষ