বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন

চট্টগ্রাম বন্দর এখন ৫৮ তম স্থানে উন্নীত- নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৫ বার পঠিত

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, করোনামহামারীর মধ্যে বিশ্বের অধিকাংশ বন্দর যখন বন্ধ ছিল, সরকার তখন দেশের লাইফলাইনখ্যাত চট্টগ্রাম বন্দর চালু ছিল। ফলে প্রায় ১৫০ বন্দরের কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছে এবং নয়জন মারা গেছে। কিছুদিন আগে চট্টগ্রামবন্দর বৈশ্বিক সূচকে কন্টেইনার হ্যান্ডলিংয়ের ক্ষেত্রে ছয়ধাপ এগিয়ে এখন ৫৮ তম স্থানে উন্নীত হয়েছে, যা এর আগে ৬৪ তম ছিল বলেও তিনি উল্লেখ করেন।

আজ দিনাজপুরের বিরল উপজেলার পুলহাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন শেষে সুধি সমাবেশে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনার কারণে দেশের শিক্ষাব্যবস্থা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। শিক্ষাব্যবস্থা বন্ধ থাকায়-আমাদের অর্থনীতি যতটা না ক্ষতিগ্রস্ত হবে; আমাদের ভবিষ্যৎ প্রজন্ম তারচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। সরকার অনলাইন পদ্ধতিতে শিক্ষাব্যবস্থা চালু রাখলেও পাঁচমাস ধরে গৃহবন্দি শিক্ষার্থীদের মানসিক পরিবর্তন আসতে পারে বলে আমাদের ভাবিয়ে তুলেছে।

তিনি বলেন, করোনার প্রতিষেধক টিকা নিয়ে বিশ্বব্যাপী কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে আহ্বান জানিয়েছেন, পৃথিবীর সকল মানুষ যেন প্রতিষেধক টিকা পায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিকী সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

পরে খালিদ মাহমুদ চৌধুরী ফরাক্কাবাদ দেওয়ানজীদিঘী দাখিল মাদরাসার, ভান্ডারা ইউনিয়ন তহসিল অফিস ও বালান্দোর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং বিরল প্রেসক্লাব ভবন ও বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণারের উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ