মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

রউফুল আলম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ১৫ অক্টোবর, ২০২০
  • ১১৭ বার পঠিত

চট্টগ্রামের বোয়ালখালীতে ভূমিদস্যুরা আবার সক্রিয়

চট্টগ্রাম জেলা প্রতিনিধি
চট্রগ্রামের বোয়ালখালী থানার অন্তর্গত ৮নং শ্রীপুর খরণদ্বীপ ইউনিয়নের শেখ পাড়াস্হ মাওলানা আনচার উল্লাহ সাহেবের বাড়ির মরহুম একরামুল হকের ৬ কন্যাসন্তানের প্রতি হেবা কৃত জমি দখল ও অসৎ উপায় বিক্রির মহা উৎসব চলছে।
এলাকার ভূমিদস্যু হিসেবে চিহ্নিত মৃত মজমুল হকের পুত্র এমদাদুল হক প্রকাশ জশদ (৪৭),মৃত আব্দুল মান্নান এর পুত্র আলাউদ্দিন বাদশা(৪৫),মৃত ওবায়দুল হকের পুত্র বকতেয়ার হোসেন প্রকাশ আযাজ(৪৩)এর নেতৃত্বে এই ভূমি দখল ও দস্যিপনা অব্যাহত রয়েছে।
এলাকা পরিদর্শন শেষে আমাদের বিশেষ প্রতিনিধি জানিয়েছেন,উল্লেখিত তিনজনের ভয়ে এলাকায় সাধারণ মানুষ মুখ খুলতে সাহস করেন না।ভূমি দখলে বাধা দেওয়া বা বিরোধিতা করাতো দূরের কথা।ভুক্তভোগীদের মধ্যে শামীম কামাল জানান, তাদের পিতার মৃত্যুর পর থেকে কিছু কুচক্রী মহলের সহায়তায় তাদের ভিটাবাড়ি, জমি দখলের পায়তারা শুরু হয়।ভুক্তভোগীর আর এক বোন, রওশান আরা রষ্ণী( ৪০)জানান,গত দু’বছর যাবৎ এই তিনজন কম হলেও ছয়বার আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন।
এই নির্যাতনের কারণে আমি বাদী হয়ে একটি মামলাও করেছি।তিনি আরো জানান, হেবাকৃত জমি দখলের পাঁয়তারার কারণে আদালত কর্তৃক নিষেধাজ্ঞা রয়েছে। যা আইন প্রয়োগকারী সংস্থার বরাবর প্রদান করা হয়েছে।
আইন ও আইন প্রয়োগকারী সংস্তা প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে, এই কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে উল্লেখিত ভূমিদস্যুরা।আমরা ছয় বোন আইনের প্রতি সম্মান প্রদর্শন করছি ও আমাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হোক, এমনটাই প্রত্যাশা করছি সর্বমহলের কাছে। অপর দিকে অভিযোগের তীর ছুড়া জশদ,বাদশা ও আয়াতের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ