রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে “মানবতার সেবক” ওসি আব্দুল আউয়াল

রউফুল আলম
  • আপডেট টাইম: শুক্রবার ১৬ অক্টোবর, ২০২০
  • ১৮৮ বার পঠিত

কিশোরগঞ্জে “মানবতার সেবক” ওসি আব্দুল আউয়াল

মোঃআদর আলী, স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর কিশোরগঞ্জে থানার ওসি হলেও অসহায় মানুষের কাছে মানবতার সেবক হিসেবে অল্প সময়ে সুনাম অর্জন করেছেন ওসি আব্দুল আউয়াল। পুলিশ কর্মকর্তা হিসেবে নন, একজন দায়িত্ববান অফিসার হিসেবে কাজ করে যাচ্ছেন।

ওসি আব্দুল আউয়াল কিশোরগঞ্জ থানায় যোগদান করার পর থেকে তার কঠোরতায় উপজেলায় মাদকের প্রবনতা হ্রাস পেয়েছে। অপরাধ দমনে কঠোর হলেও ভুক্তভোগী দের কাছে তিনি ন্যায়পরায়ন ও মানবতার সেবক।

 

তিনি সাধারন মানুষদের বুঝাতে চাচ্ছেন পুলিশ জনতা-জনতাই পুলিশ, পুলিশ জনগণের বন্ধু এবং সেবক। মানুষ অসহায় হয়েই পুলিশের কাছে আসে। তাই তারেই ধারাবাহিকতায় ভুক্তভোগী দের সেবা দিয়ে চলেছেন ওসি আব্দুল আউয়াল।

তার কথা অপরাধীকে থানা হতে ছাড়াতে নয় বরং অপরাধী যেন ছাড়া না পায় এই হোক রাজনীতির মূলমন্ত্র। এছাড়াও তিনি অসহায় বৃদ্ধার প্রতারকের পাতানো ফাঁদে পড়ার টাকা উদ্ধার করে সেই টাকা বৃদ্ধার হাতে তুলে দিয়ে এক দৃষ্টান্ত রেখে এলাকার জনসাধারণের মনে জায়গায় করে নিয়েছেন।

এরকম আরেক টি দৃষ্টান্ত রেখেছেন নারায়ণগঞ্জের দু’জন ভুক্তভোগির খোয়া যাওয়া টাকা উদ্ধার করে তাদের হাতে তুলে দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।

 

তিনি পুলিশ সুপারের নির্দেশনায় পুলিশ হবে মানুষের প্রথম ভরসার স্থল এমনটি দায়িত্ব পালন করে যাচ্ছেন। সদাজাগ্রত ভাবে এগিয়ে চলেছেন তিনি। এমনকি পুলিশি সেবা পৌঁছে দিচ্ছেন অসহায় নিপীড়িত জনসাধারণের মাঝে।

পুলিশকে ভয় নয়,পুলিশকে আপদ বিপদের বন্ধু ভাবতে হবে এমনি কাজ করে যাচ্ছেন ওসি আব্দুল আউয়াল।

 

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ