মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

উন্নত অর্থনীতির দেশ গড়তে উদ্ভাবনকে গুরুত্ব দিতে হবে- আইসিটি প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: শুক্রবার ১৬ অক্টোবর, ২০২০
  • ১৫০ বার পঠিত
ছবিঃ সংগ্রহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উন্নত অর্থনীতির দেশ গড়তে হলে উদ্ভাবনকে গুরুত্ব দিতে হবে। সমস্যা সমাধানে দেশীয় উদ্ভাবন আমাদের অর্থনীতি ও কর্মসংস্থান পূরণে সহায়তা করছে।

প্রতিমন্ত্রী ১৫ অক্টোবর চিফ টেকনোলজি অফিসারদের সংগঠন (সিটিও) ফোরামের উদ্যোগে ইনোভেশন সেন্টার উদ্বোধন উপলক্ষ্যে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
পলক বলেন, ভবিষ্যৎ উদ্ভাবনী প্রজন্ম গড়ে তুলতে ইনোভেশন সেন্টার খুবই প্রয়োজন। ক্লাউড, এআই, ব্লকচেইনসহ নতুন নতুন ডিজরাপটিব প্রযুক্তি শিখতে এই উদ্যোগ তরুণদের দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী সিটিও ফোরামকে ফিজিক্যাল ইনোভেশন সেন্টার হিসেবে গড়ে তুলতে হাইটেক পার্কে জায়গা দেয়ার প্রতিশ্রুতি দেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্ঞানভিত্তিক প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য সিটিও ফোরামের সদস্যসহ সকলের প্রতি আহ্বান জানান।
সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকারের সভাপতিত্বে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম এবং ইনোভেশন সেন্টার এর টেকনিক্যাল লিড ও বাংলালিংক এর আই টি ডিরেক্টর সোহাইল রেজা বক্তব্য রাখেন।

ইন্দোবাংলা/এমআর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ