শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

সমুদ্র অর্থনীতির সম্ভাবনাকে কাজে লাগাতে দরকার প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনবল- স্থানীয় সরকার মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বুধবার ২১ অক্টোবর, ২০২০
  • ৩৩০ বার পঠিত
ছবিঃ সংগ্রহীত

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম জানিয়েছেন, ব্লু ইকোনমি বা সমুদ্র অর্থনীতির অপার সম্ভাবনাকে কাজে লাগাতে দেশে প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনবল তৈরি করার কোনো বিকল্প নেই।

আজ মন্ত্রণালয়ের নিজ কক্ষ থেকে নর্থ সাউথ ইউনিভার্সিটির ফল ২০২০ সেমিস্টারের ভার্চুয়াল ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা জানান।

মন্ত্রী বলেন, দেশের সমুদ্র অর্থনীতিতে ব্যাপক সম্ভাবনা থাকলেও পর্যাপ্ত দক্ষ জনবল এবং প্রযুক্তি না থাকায় সেই বিপুল সম্ভাবনাকে কাজে লাগানো যাচ্ছে না। তথ্য ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনবল তৈরির মাধ্যমে এ সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার ইতোমধ্যে এ বিষয়টিতে অধিক গুরুত্ব দিয়ে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করার উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে মোঃ তাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়সমূহে সময়ের চাহিদার সাথে তাল মিলিয়ে পাঠদানের বিষয় নির্ধারণের ওপর গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর আতিকুল ইসলামের সভাপতিত্বে ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, অন্যান্য সদস্য এবং শিক্ষক-সহ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ যুক্ত ছিলেন।

ইন্দোবাংলা/এমআর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ