মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

সারা বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ- পর্যটন প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বুধবার ২১ অক্টোবর, ২০২০
  • ১৬৫ বার পঠিত
ছবিঃ সংগ্রহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, অসাম্প্রদায়িক চেতনার ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ। প্রতিটি ধর্মের উৎসব এখানে সার্বজনীনভাবে উদ্যাপিত হয়।

আজ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সার্বজনীন পূজা মণ্ডপে প্রধানমন্ত্রীর অনুদান হস্তান্তর এবং সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির অধীনে এককালীন অনুদান বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মাহবুব আলী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। তিনি তাঁর স্বপ্ন পূরণে কাজ করেছেন আজীবন। বর্তমানে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণের কাজ চলমান রয়েছে। সকল ধর্মের, সকল মানুষের অধিকার আজ বাংলাদেশে প্রতিষ্ঠিত।

অনুষ্ঠানে চুনারুঘাট উপজেলায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদ্যাপনে ৭০টি পূজামন্ডপে ২০ হাজার টাকা করে অনুদান হস্তান্তর করা হয়। এছাড়া উপজেলার ৫ হাজার ৫শত পঞ্চাশ জন চা শ্রমিকের মাঝে ৫ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণের লক্ষে অনুদান বিতরণ কর্মসূচির সূচনা করা হয়।

ইন্দোবাংলা/আরকে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ