মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে ভূয়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে নিয়োগের মাধ্যমে সাধারণ মানুষদের ফাঁদে ফেলার চেষ্টা

রউফুল আলম
  • আপডেট টাইম: শুক্রবার ২৩ অক্টোবর, ২০২০
  • ২০৬ বার পঠিত

মোঃআদর আলী, কিশোরগঞ্জ,নীলফামারীঃ

নীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে নিয়োগের মাধ্যমে সহজ সরল স্বভাবের মানুষদের ফাঁদে ফেলার চেষ্টা করছে কিশোরগঞ্জ গোল্ডেন ক্যাডেট মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা এম এ সিদ্দিক। নামে মাত্র প্রতিষ্ঠানের সাইন বোর্ড লাগিয়ে শিক্ষা বোর্ডের পাঠদানের অনুমোদন ছাড়াই নিজস্ব বানানো নিয়োগ বিজ্ঞপ্তি বিভিন্ন জায়গায় লাগিয়ে সহজ সরল মানুষদের ফাঁদে ফেলার চেষ্টা করছে। জানা যায় চলতি বছরের ১ জানুয়ারি ২০২০ ইং এ কিশোরগঞ্জ উপজেলায় গোল্ডেন ক্যাডেট মডেল স্কুল অ্যান্ড কলেজ নামে শিক্ষা প্রতিষ্ঠান খুলে নিয়োগ বিজ্ঞপ্তি কম্পিউটারে টাইপ করে উপজেলার বিভিন্ন জায়গায় লাগিয়ে দেওয়া হয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে লেখা হয় সরকারি বিধি মোতাবেক জাতীয় স্কেলে বেতন বোনাস প্রদানের লক্ষে নিম্নবর্ণিত পদের জন্য দরখাস্তের আহবান করা যাচ্ছে। নিম্নবর্ণিত পদগুলো হলো সহকারী পরিচালক ১ জন, অধ্যক্ষ ১ জন, উপাধ্যক্ষ ১ জন, প্রভাষক ১০ জন, সহকারী শিক্ষক ১০ জন, হিসাব রক্ষক ১ জন, নৈশ্যপ্রহরী ১ জন, দারোয়ান ১ জন, এবং আয়া ১ জন।যেখানে শিক্ষা বোর্ডের পাঠদানের অনুমোদন নেই, সেখানে নিজের মনগড়া ভূয়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে নিজের মতো নিয়োগ বিজ্ঞাপন বানিয়ে প্রচার করেন । এবিষয়ে কিশোরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম নুরুল আমিন শাহ এর কাছে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বোর্ড কতৃক পাঠদানের অনুমোদন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন ওই নামের শিক্ষা প্রতিষ্ঠানের বোর্ড কর্তৃক পাঠদানের অনুমোদন নেই। তারা হয়ত ভূয়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে বসেছে। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল রউফের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান আমি বাহিরে আছি আপনার সাথে পরে কথা হবে।
কিশোরগঞ্জ গোল্ডেন ক্যাডেট মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শরিফা আখতারের সাথে যোগাযোগ করা হলে বিষয়টি অস্বীকার করে বলেন, এব্যাপারে আমি কিছুই জানিনা। প্রতিষ্ঠানটি যে ভূয়া আপনার মাধ্যমে জানতে পেরে আমি এখনই সেখান থেকে সরে যাচ্ছি।
এব্যাপারে কিশোরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোছা.রোকসানা বেগম বলেন, আপনারা ব্যাপারটা তুলে ধরেন,আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ