রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

আক্কেলপুরে ব্র্যাকসীড বীজ আলুর মূল্য নিয়ে কৃষকের অভিযোগ

ইন্দোবাংলা প্রতিনিধি, আক্কেলপুর (জয়পুরহাট)
  • আপডেট টাইম: বুধবার ৪ নভেম্বর, ২০২০
  • ১৬৮ বার পঠিত

জয়পুরহাটের আক্কেলপুরে ব্র্যাকসীড কম্পানীর বীজ আলু নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রির অভিযোগ ওঠেছে। বিপাকে পড়েছেন সাধারণ কৃষক।

আক্কেলপুর উপজেলার বিভিন্ন  বাজারে ব্র্যাকসীড কম্পানীর বীজ আলু নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে বলে কৃষকরা অভিযোগ করেছেন। বীজ আলুর মূল্য বেশি নেওয়ায় দোকানে দোকানে ঘুরছেন সাধারণ কৃষকরা। বীজ সংকটের অজুহাত দিচ্ছেন বীজ বিক্রেতারা । ব্র্যাকসীড কম্পানীর  ডায়ামন্ট জাতের এ ও বি শ্রেনির ৪০ কেজি বস্তার বীজ আলু বিক্রির নির্ধারিত মূল্য ২২’শ ও ২ হাজার ৮০ টাকা। যা কৃষকের কাছে কিছু অসাধু ব্যবসায়ীরা রশিদ বিহীনভাবে বিক্রি করছেন ২৫’শ থেকে ২৬’শ টাকায়। এতে বিপাকে পড়েছেন সাধারন কৃষকরা।

 গোপিনাথপুর থেকে আসা বীজ আলু ক্রেতা কৃষক মো. জয়নাল আবেদিন সরদার অভিযোগ করে বলেন, তিনি রায়কালী ইউপির সনাতনপুর বাজারের মোয়াজ্জেম হোসেনের দোকানে বীজ আলু কিনতে আসেন। তার কাছে বীজ বিক্রেতা দাম চেয়েছেন ২৫’শ টাকা বস্তা। তিনি ১’শত টাকা কম দিতে চাওয়ায় ঐ ব্যবসায়ী তাকে আলু বীজ দেয়নি।

মোহনপুর বাজার থেকে বীজ ক্রেতা আরেকজন জানান, তার কাছ থেকে প্রতি বস্তা বীজ আলু ২৫’শ টাকা নেওয়া হয়েছে। দেওয়া হয়নি কোন রশিদ।

রায়কালী ইউপির সনাতনপুর বাজারের বীজ আলু বিক্রেতা মোয়াজ্জেম হোসেকে সাংবাদিকরা বীজের দাম বেশি নেওয়ার ব্যপারে প্রশ্ন করলে তিনি বলেন, সবাই বেশি দামে বিক্রি করছে । তাই আমিও বেশি দামে বিক্রি করব, প্রশাসন বা কারো কিছু করার থাকলে করুক। আমি কাউকে ভয় পাই না।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুর হাসান জানান,  বীজ আলুর দাম বেশি নেওয়ার ব্যাপারে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইন্দোবাংলা/সি.কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ