শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:১১ অপরাহ্ন

ইমামুল্লার চর ঈদে মিলাদুন্নবী সম্পন্ন

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ৭ নভেম্বর, ২০২০
  • ২৭০ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

বোয়ালখালী উপজেলার ৫ং সারোয়াতলী ইউনিয়নের ৭নং ওর্য়াডের ইমামুল্লার চর ঈদে মিলাদুন্নবী উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় জশনে জুলুশে আজিমুশশান মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) রাতব্যাপী ইমামুল্লার চর ২ং সরকারি প্রাথমিক মাঠে মাহফিলের হাফেজ কারী মাওলানা মুহাম্মদ শাহ আলম সভাপতিত্বে , প্রধান মেহেমান ছিলেন,বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা সুন্নীয়তের বলিষ্ট কন্ঠস্বরের হযরতুলহাজ্ব মুফতি সৈয়দ মোহাম্মদ মোকাররম বারী,সাজ্জদানশীল,দরবারে বারবয়া শরীফ, প্রধান বক্তা বিশিষ্ট আলেমেদ্বীন সুন্নীয়তের বলিষ্ট কন্ঠস্বরের হয়রতুল আল্লামা আলহাজ্ব ড. সৈয়দ মুহাম্মাদ হাসান আল আযাহারী এমপিল গবেষক মাখাইয়া ইউনিভার্সিটি মালেয়েশিয়া
বিশেষ বক্তা ছিলেন, বিশিষ্ট আলেমেদ্বীন আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মোজাম্মেল হক মারুফ, আরবী প্রভাষক বেঙ্গুরা সিনিয়র মাদ্রাসার প্রমূখ।

এছাড়াও সংগঠনের সদস্যবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন,মাহফিলের বক্তব্যে বক্তারা বলেন, রাসুলুল্লাহ (সা.) গোটা মানবজাতির জন্য এমনকি সমগ্র বিশ্বের জন্য রহমত ও আশীর্বাদ হিসেবে পৃথিবীতে আবির্ভূত হন। এ বিষয়ে পবিত্র কোরআনে আল্লাহ ঘোষণা করেন, ‘আর আমি আপনাকে (হযরত মুহাম্মদ) সমগ্র বিশ্বের জন্য রহমত স্বরূপ প্রেরণ করেছি।

৫৭০ খ্রিস্টাব্দের রবিউল আউয়াল মাসের ১২ তারিখ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। তাই মুসলিম উম্মাহর কাছে দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। দিনটি মুসলিম সমাজে ‘ঈদে মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। ঈদ, মিলাদ আর নবী তিনটি শব্দ যোগে দিবসটির নামকরণ হয়েছে, যেখানে ঈদ অর্থ-আনন্দোৎসব, মিলাদ অর্থ- জন্মদিন আর নবী অর্থ নবী বা ঐশী বার্তাবাহক।

পরিশেষে আখারী মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ