বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

সিরাজগঞ্জের কাজিপুরে ভূমিহীন কৃষক শহিদুল ফিরে পেলেন নিজের নামে বন্দোবস্ত নেওয়া জমি

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: শনিবার ১৮ জানুয়ারী, ২০২০
  • ৮২২ বার পঠিত

মিজানুর রহমান মিনু কাজিপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি:  সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের ভূমিহীন কৃষক শহিদুল ইসলাম নিজের নামে বন্দোবস্ত নেওয়া জমি ফিরে পেলেন।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী পুলিশ সদস্য ও গ্রাম পুলিশদের নিয়ে শনিবার দুপুরে অবৈধ দখলদারদের উঠানো ঘর গুড়িয়ে দিয়ে জায়গা শহিদুলকে বুঝে দিয়েছেন।এর আগে ওই জাগয়া নিজেদের দাবী করে প্রভাবশালী মন্তাজ আলীর পুত্র শফি ও তার লোকজন দখলে নেয়।

উল্লেখ্য উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের আরএস খতিয়ান নং -১ এর ২৫৪৭ দাগের ৪০ শতক জমি ২০০৯ সালে সরকারি নিয়ম মেনে বন্দোবস্ত নেন কৃষক শহিদুল। এরপর তিনি ওই জমির খাজনা খারিজ সম্পন্ন করে ভোগদখল করতে থাকেন এখন ওই জমি নিজেদের দাবি করে মন্তাজ আলী ও তার লোকজন জোরপূর্বক দখলে নেবার চেষ্টা চালায়।

কৃষক শহিদুল সিরাজগঞ্জ কোর্টে এ বিষয়ে মামলা করলে তিনি রায় পান। সম্প্রতি মন্তাজ আলী মারা গেলে তার পুত্র শফি ও মন্তাজের বোন জামাই ইজ্জত আলী জোরপূর্বক ওই জমিতে ঘর উঠিয়ে দখলে নেয়।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, “কাগজপত্র মোতাবেক ওই জায়গার প্রকৃত মালিক শহিদুল। তার আবেদনের প্রেক্ষিতে আজ(শনিবার) অবৈধ দখলদারদের উচ্ছেদ করে শহিদুলকে জায়গা বুঝে দিলাম।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ