সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

আক্কেলপুরে পদোন্নতির দাবিতে কর্মবিরতি

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর (জয়পুরহাট)
  • আপডেট টাইম: মঙ্গলবার ১৭ নভেম্বর, ২০২০
  • ২১৩ বার পঠিত

জয়পুরহাটের আক্কেলপুরে বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতির কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচী অনুযায়ী উপজেলা প্রশাসন ও সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের ১৬-১১ গ্রেডের কর্মরত কর্মচারীরা পদবি পরিবর্তন, পদোন্নতি এবং বেতন বৈষম্য দূর করার দাবিতে এই কর্মসূচি পালন করেন তারা। তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী পূর্ণদিবস কর্মবিরতি পালন শুরু করেছেন কর্মচারীরা। এসময় কর্মচারীরা তাদের নিজস্ব দাফতরিক কাজ থেকে বিরত থাকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সেবা নিতে আসা জনসাধরণকে ফিরে যেতে দেখা গেছে।

কর্মবিরতি চলাকালে বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি আক্কেলপুর উপজেলা কমিটির সভাপতি আইয়ুব আলী মিঞা কালেক্টরেট সহকারি সমিতির ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবী মেনে নেওয়ার আহ্বান জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন, কে.এম মাহবুব আলম, ওবাইদুল হক, এনামুল হক, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, ফজিলাতুন নেছা প্রমুখ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল ১০টা থেকে উপজেলা চত্ত্বরে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক এ কর্মবিরতি পালন করেছেন তারা। এসময় তারা ১১ দিনের কর্মবিরতি ঘোষণা দিয়েছেন কালেক্টরেট সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটির নেতারা।

এ সময় কেরানীগঞ্জ উপজেলার সিএ-কাম-ইউডিএ কর্মকর্তা মো. আমান উল্লাহ বলেন, পদবি পরিবর্তন করে গ্রেড উন্নীতকরণে সরকারপ্রধানের কাছে আকুল আবেদন, বিষয়টি অতি দ্রুত বাস্তবায়ন করে আমাদের দাবিদাওয়া মেনে নিন। আশা করি, এই ১১ দিনের মধ্যে সরকার এর একটি সমাধান করবে বলে তিনি দাবি জানান। আর দাবিদাওয়া না মানলে কেন্দ্রীয় কালেক্টরেট সহকারী সমিতির কর্মসূচির সঙ্গে একমত পোষণ করব।

কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা জানিয়েছেন, দাবি দাওয়া মানা না হলে আগামী ৫ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশে বাংলাদেশের কালেক্টরেট সহকারী সমিতির সদস্যরা এ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এ কর্মবিরতিতে অংশগ্রহণ করেন উপজেলা কালেক্টরেট সহকারী সমিতির সদস্য সার্টিফিকেট সহকারী শরীফ হোসাইন খান, উপজেলা টেকনিশিয়ান জীবন বিশ্বাস, রাজীব দত্ত, জিল্লুর রহমান, মাহবুবুর রহমান, আনোয়ার হোসেন, সোহেল রানাসহ কালেক্টরেট সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) এর ১৩-১৬ তম গ্রেডের বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে গৃহীত ও বাস্তবায়িতব্য কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজারে পূর্ণ কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি মৌলভীবাজার জেলা শাখা।

কর্মবিরতিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি, মৌলভীবাজার শাখার সভাপতি এম এ কাওছার, সহ সভাপতি তপন কান্তি ধর, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান।

বক্তারা বলেন, দাবী আদায় না হলে ৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের সন্মুখে মহা সমাবেশের মধ্য দিয়ে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

ইন্দোবাংলা/ আর. এম

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ