রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

জয়পুরহাটে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা

মিলন রায়হান, প্রতিবেদক।
  • আপডেট টাইম: মঙ্গলবার ২৪ নভেম্বর, ২০২০
  • ১৫৮ বার পঠিত

জয়পুরহাটে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে এক অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে ব্র্যাক এর সহযোগিতায় এবং বাংলাদেশ রুরাল ইকোনমিক ডেভেলপমেন্ট (ব্রেড) এর আয়োজনে জেলার সদর উপজেলা পরিষদ সভা কক্ষে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে (জেন্ডার ভিত্তিক ন্যায় বিচারের প্রচার; পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী) করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের উদ্যোগে জয়পুরহাটে অভিবাকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় ব্রেড এর নির্বাহী পরিচালক শহিদুল ইসলামের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপমা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সুজন কুমার মন্ডল।

এ প্রকল্প উপস্থাপন করেন ব্র্যাক জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচীর ডিভিশনাল ম্যানেজার রায়হানুল ইসলাম, বগুড়া জেলার আলোর দিশারী মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কহিনুর বেগম প্রমুখ।

এ সময় বক্তব্যে বলেন, জেন্ডার ভিত্তিক ন্যায় বিচারের প্রচারের মাধ্যমে বাংলাদেশে নারী ও শিশুদের প্রতি বিভিন্ন ধরণের নির্যাতন কমে আসবে। আমরা যদি বেশি বেশি সচেতনতামূলক আলোচনার মাধ্যমে পুরুষ ও কিশোরদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে পারি তা হলে আমাদের দেশ থেকে বাল্যবিয়েসহ নির্যাতন হ্রাস পাবে।

ইন্দোবাংলা/কাজল/২০২০ইং

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ