রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

জয়পুরহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শেখর মজুমদার, জয়পুরহাট
  • আপডেট টাইম: রবিবার ২৯ নভেম্বর, ২০২০
  • ২১৮ বার পঠিত

২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পুনর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় জয়পুরহাটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রবিবার বেলা ১১ টার দিকে শহরের মোহাম্মদ মুজিবর রহমান ঢালী স্মৃতি মিলনায়তনে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু। আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এম সোলায়মান আলী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার বাবুল কুমার সূত্রধর, জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ এ.কে.এম আলমগীর জাহান সহ কর্মকর্তা-কর্মচারী, কৃষি প্রণোদনা নিতে আসা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ কর্মসূচির পুনর্বাসন আওতায় পর্যায়ক্রমে পৌরসভাসহ সদর উপজেলার ২ হাজার ৭৯০ জন কৃষকের মাঝে চাহিদা মোতাবেক গম, সূর্যমুখী, সরিষা, মসুর, টমেটো, পেঁয়াজ, মরিচের বীজ, বোরো ধান এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হচ্ছে।

ইন্দোবাংলা/সি.কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ