মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

আনোয়ারায় শেভরণ চক্ষু রিসার্চ সেন্টারের উদ্বোধন

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ২৮ নভেম্বর, ২০২০
  • ১৯২ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

চট্টগ্রামের আনোয়ারায় উপজেলায় শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরির আন্তর্জাতিক মানের শেভরণ চক্ষু রিসার্চ সেন্টারের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) দুপুরে উপজেলার শেভরান চাতরী চৌমহনী শাখায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আনোয়ারা চাতরী চৌমুহনীর শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ভবনের ৪র্থ তলায় অনুষ্ঠানের অনুষ্টানের আয়োজন করা হয়। উদ্বোধক ছিলেন রিসার্চ সেন্টারের সমন্বয়ক ডা. এম এ করিম।শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি আনোয়ারা শাখার চেয়ারম্যান ডা. খন্দকার আবদুল্লাহ আল মাহমুদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক মীর শোশাররফ হোসেন।

ব্যবস্থাপক মিজানুর রহমান ও সুমন বিশ্বাসের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. শামীম আল মামু, ডা. মোহাম্মদ এহসান, ডা. আবদুল মান্নান সিকদার, ডা. গিয়াস উদ্দিন, ডা. এম মুজিবুর রহমান, ফিন্যান্স ডিরেক্টর মীর নাজের আহমদ, পরিচালক শাহাদাত হোসেন প্রমূখ।

চট্টগ্রামের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. এম এ করিমের তত্ত্বাবধানে এই চক্ষু রিসার্চ সেন্টারে একদল বিশেষজ্ঞ চিকিৎসক নিয়মিত চোখের চিকিৎসা সেবা দেবেন।
দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে চক্ষু রিসার্চ সেন্টার ছাড়াও চালু করা হয়েছে ডায়াবেটিস সেন্টার, ফিজিওথেরাপি সেন্টার, খৎনা সেন্টার।

বিশেষজ্ঞ চিকিৎসক, আধুনিক প্রযুক্তি, সেরা চিকিৎসা সরঞ্জামের সমন্বয়ে পরিচালিত এই সমন্বিত চিকিৎসা কেন্দ্রে সাধারণ মানুষ সীমিত খরচে বিশ্বমানের সেবা পাবেন বলে জানান উদ্যোক্তারা।ব্যবস্থাপনা পরিচালক মীর মোশাররফ হোসেন জানান, শেভরণ সেবা ও গুণগতমানে কখনো ছাড় দেয় না। আমরা সবসময় এগিয়ে থাকতে চাই। আনোয়ারায় নতুন চালু হওয়া চক্ষু রিসার্চ সেন্টারে আনোয়ারাবাসী সীমিত খরচে রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামের সমমানের সেবা পাবেন।

চট্টগ্রামের সেরা চক্ষু বিশেষজ্ঞগণ এখানে চেম্বার করবেন। ডায়বেটিস, ফিজিওথেরাপি, খৎনা সেন্টারেও নতুনত্বের ছোঁয়া পাবেন।চক্ষু বিশেষজ্ঞ ডা. এম এ করিম বলেন, সুস্থ চোখ মানেই সুন্দর জীবন। আমরা এই সত্যটাকে ধারণ করে বিশ্বমানের চোখের চিকিৎসা আনোযারাবাসী তথা এই অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দেব। মানুষ শেভরণ আনোয়ারা শাখার চক্ষু রিসার্চ সেন্টার থেকে কম খরচে সেরা সেবাটি পাবেন।

চক্ষু রিসার্চ সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে চোখের সমস্যা নির্ণয়, ব্যবস্থাপত্রসহ সকল অপারেশনের সুযোগ থাকছে।এছাড়া ডাক্তারের পরামর্শ অনুযায়ী নির্ভুল পাওয়ারের চশমা নির্বাচনে থাকছে শেভরণ অপটিকসে আলাদা ইউনিট। যেখানে বিশেষ ছাড়ে সব ধরনের চশমা বিক্রি করা হবে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ