সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন

সাংবাদিকগণ হচ্ছেন জাতির জাগ্রত বিবেক- জাকির হোসেন বাবুল।

রউফুল আলম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৯৬ বার পঠিত

কিশোরগঞ্জে  বাংলাদেশ প্রেস ক্লাবের শুভ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ,নীলফামারীঃ

নীলফামারীর কিশোরগঞ্জ থানা সংলগ্ন বাংলাদেশ প্রেস ক্লাবের শুভ উদ্বোধন করা হয়।

গতকাল বিকাল ৪ ঘঠিকায় শীতের দ্বারপ্রান্তে বিজয়ের মাসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাংগালী বঙ্গবন্ধু শেখ মজিবের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নিরবতা পালন করে বাংলাদেশ প্রেস ক্লাব থানা মোড়স্থ কার্যালয় ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগ কিশোরগঞ্জ সভাপতি জাকির হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান ।

বাংলাদেশ প্রেস ক্লাব কিশোরগঞ্জের আহবায়ক মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ইয়ামিন কবির স্বপনের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব জাকির হোসেন বাবুল প্রধান অতিথির বক্তব্যে বলেন, সাংবাদিকগণ হচ্ছে জাতির জাগ্রত বিবেক। আর সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাই সৎ ও নির্ভীক সাংবাদিকতাই দেশ ও জাতির মঙ্গল বয়ে আনে। দেশ- মাটি-মানুষের কল্যাণ কামনা করে।  তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশ প্রেস ক্লাব যেন কিশোরগঞ্জ গণমানুষের কথা বলে, দেশের স্বাধীনতার কথা তুলে ধরার পাশাপাশি বস্তনিষ্ট সংবাদ পরিবেশন করবে এটা আমার বিশ্বাস। তিনি আরও বলেন এই সংগঠন স্বাধীনতার পক্ষের শক্তি।

বাংলাদেশ আওয়ামীলীগ কিশোরগঞ্জের সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান বলেন, জুয়া, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতনের মত সমাজে ঘটে যাওয়া প্রতিরোধ করতে হবে।তিনি আশাবাদ ব্যক্ত করে আরও বলেন, বাংলাদেশ প্রেস ক্লাব অন্যায়ের বিরুদ্ধে কাজ করবে এবং অবহেলিত নির্যাতিত মানুষের কথা তুলে ধরবে।

দৈনিক যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি ও  আনোরমারী ডিগ্রী কলেজের অধ্যাপক আব্দুর রাজ্জাক বলেন, করোনা কালে সামাজিক দুরত্ব বজায় রেখে মাক্স ব্যবহার নিশ্চিত করতে হবে। সমাজে চলমান ঘটে যাওয়া সংবাদ গুলো তুলে জাতির কাছে উপস্থাপন করা আমাদের কর্তব্য।

উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই পেশা যেন কুলষিত না হয় সেদিকে খেয়াল রাখতে রাখতে হবে।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস ক্লাব নীলফামারী জেলার সভাপতি মাইনুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সিঃ সহ-সভাপতি রাজু আহমেদ এবং কিশোরগঞ্জ শাখার সিঃ সহ সহ- সভাপতি একেএম তাজুল ইসলাম ডালিমসহ সদস্য জাহাঙ্গীর আলম, আবু সুফিয়ান, আদর আলী, আশরাফুল ইসলাম রাজু, আঃ সালাম, নুরুজ্জামান খান বাবুসহ আরো অনেকে।

 

উপস্থিত ছিলেন, দৈনিক সংবাদ প্রতিদিন ও দৈনিক প্রথম খবরের স্টাফ রিপোর্টার, দি ইন্দো-বাংলার উপ-সম্পাদক মোঃ রউফুল আলম, কিশোরগঞ্জ উপজেলার মুখপত্র সাপ্তাহিক জনগণের বার্তার সম্পাদক, কিশোরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি বাদশাহ আলমগীর প্রমুখ।

পরিশেষে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন বাংলাদেশ প্রেস ক্লাব ও সভার সভাপতি দেলোয়ার হোসেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ