বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

আনোয়ারায় ৪ ক্লিনিক ও ১ ডায়াগনস্টিকে জরিমানা

রউফুল আলম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৬৭ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ৪টি বেসরকারি ক্লিনিক ,ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩রা ডিসেম্বর) বিকালে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যা, বেসরকারী হাসপাতাল ও ক্লিনিক এর লাইসেন্স ও নবায়ন ছাড়া ব্যবসা পরিচালনা, সেবার মান অনুন্নত, শর্ত ও নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠান পরিচালনা না করার জন্য সাইনিং ডায়গনস্টিক সেন্টার, দি ল্যাব এইড, ছায়াপথ ক্লিনিক, ও স্টার ল্যাবকে ৩০ হাজার টাকা জরিমানা হয়।

প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং স্বাস্থ্যহানির ঝুঁকি নিয়ে ক্লিনিক পরিচালনা করার কারণে মেডিকেল প্র‍্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ এর ৮ ধারা অনুযায়ী অর্থদন্ড ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারা মতে সেবার মান অনুন্নত থাকায়, মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাহিদ সাইফুদ্দীন বলেন, স্বাস্থ্য সেবা মানুষের দৌর গোড়ায় পৌছে দিতে আমরা বদ্ধপরিকর, প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং স্বাস্থ্যহানির ঝুঁকি নিয়ে ক্লিনিক পরিচালনা করার কারণে ৪টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে অর্থদণ্ড দেওয়া হয় এবং ঝুঁকিপূর্ণ সেবা প্রদান বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়।
এসময় অভিযান পরিচালনায় আনোয়ারা থানা, স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ