বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

এক যুগ পর বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বাস সার্ভিস

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ১২ ডিসেম্বর, ২০২০
  • ২১১ বার পঠিত

 

 

এম মনির চৌধুরী রানা

দীর্ঘ এক যুগ পর আবারো বোয়ালখালীতে চালু হতে যাচ্ছে বিআরটিসি বাস সার্ভিস সেবা। নামানো হবে বিআরটিসির তিনটি বাস।

আজ ১২ ই ডিসেম্বর শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম -৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের নেতৃত্বে সম্ভাব্যতা যাচাইয়ে সংস্থার কর্মকর্তারা উপজেলার বিভিন্ন সড়ক-উপ সড়কগুলো পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন,বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন,সহকারী কমিশনার (ভূমি) মো মোজাম্মেল হক চৌধুরী,বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল করিমসহ উপজেলার আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিআরটিসির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মাসুদুল আলম তালুকদার বলেন, বাস চলাচলের সম্ভ্যতা যাচায়ের প্রতিবেদন কর্তপক্ষের কাছে দাখিল করা হবে। এর প্রেক্ষিতে আপাতত ২৮জন সিট ক্যাপাসিটির তিনটি ছোট বাস এ উপজেলায় চালু করা হবে। প্রতিদিন নগরীর নিউ মার্কেট থেকে অলি বেকারী ও দাশের দীঘির পাড় পর্যন্ত প্রতিটি বাস ৬ বার করে যাতায়াত করবে বলে তিনি জানান।

জানা যায়, এক সময় বোয়ালখালীর সড়ক-উপ-সড়কগুলোতে যাত্রীবাহী অর্ধশতাধিক বাস মিনিবাস চলাচল করতো। কালুরঘাট ব্রিজের সীমাহীন যানজট ও অভ্যন্তীণ সড়কগুলোর দুরবস্থাসহ নানাবিধ কারণে পর্যায়ক্রমে ধীরে ধীরে উধাও হয়ে যায় এসব বাস। ১৯৭৯ সালে চালু হয় জনগুরুত্বপূর্ণ এ লাইনের বাস সার্ভিস। এ সুযোগে সড়কে নামে দেশীয় তৈরি সিএনজি চালিত টুকটুকি আর অটো রিকশাগুলো। এখন এখানকার প্রায় ৪ লক্ষাধিক জনগণের যাতায়াতের জন্য এসব যানবাহনগুলো অন্যতম ভরসা।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ