বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

বোয়ালখালী সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ১২ ডিসেম্বর, ২০২০
  • ২৮০ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

বোয়ালখালীতে সাধারণ মানুষসহ ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) প্রায় ৪০ কিঃ মিঃ আওতায় আনার উদ্যোগ নিয়েছে থানা পুলিশ।

উপজেলার প্রবেশ দ্বার কালুরঘাট থেকে শুরু করে উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও হাট বাজারসহ সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করেছেন বলে সাংবাদিকদের জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল করিম।

পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ব্যবসায়ীরা বলেন,এলাকায় নিরাপত্তা জোরদারের পাশাপাশি কোন অঘটন ঘটে গেলে তা শনাক্তে এসব ক্যামেরা পুলিশের তদন্ত কাজে সহায়তা করবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অপরাধীরা যেন ক্রাইম জোন হিসেবে এলাকাকে ব্যবহার করতে না পারে তার জন্য চেক পয়েন্টসমুহ নজরদারি বৃদ্ধি করা হবে। অধিকাংশ এলাকা সিসি ক্যামেরার আওতায় আসবে। খুব শীঘ্রই গোটা উপজেলা ক্যামেরা নিয়ন্ত্রিত পর্যবেক্ষণে চলে আসবে।

এর ফলে অপরাধীরা অপরাধ কর্মকাণ্ড থেকে বিরত হবে বলে পুলিশ প্রশাসন আশা করছে। এরপরও কোথাও কোন ঘটনা ঘটলে এসব সিসি ক্যামেরার ফুটেজ ঘটনার রহস্য উদ্ঘাটনে সহায়তা করবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট এলাকা গুলোর বণিক সমিতি ও ব্যবসায়ী নেতাদের সঙ্গে পুলিশ প্রশাসনের আলোচনা হয়েছে।

বোয়ালখালী থানার অফিসার ইর্নচাজ (ওসি) আবদুল করিম বলেন, এলাকার শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার জন্য আমরা সব ধরনের উদ্যোগ নিয়েছি। আমরা প্রতিদিন বিভিন্ন ওয়ার্ডে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে উঠান বৈঠক সহ সমাবেশ করছি।

এছাড়াও অপরাধ দমনে প্রাথমিকভাবে উপজেলার ৯টি গুরুত্বপূর্ণস্থান চিহিৃত করা হয়েছে। এ সিসি ক্যামরার যাবতীয় কার্যক্রম থানা থেকে নিয়ন্ত্রন হবে এবং আগামী সোম বারের দিকে এ কার্যক্রম শুরু করা হতে পারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ