শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

নওগাঁয় গণেশমূর্তি উদ্ধারসহ পাচারকারী গ্রেফতার

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: সোমবার ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৮৪ বার পঠিত

নওগাঁর অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন কষ্টিপাথরের একটি গণেশমূর্তিসহ মূর্তি উদ্ধারসহ তিনজন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার সাড়ে ৭টার দিকে জেলার রাণীনগরের বড়গাছা এলাকায় মূর্তি পরীক্ষা করার ৬৭টি এসিড নজল্স, ৪০টি হ্যান্ড গ্লোভস্, ছোট আয়না, চারটি মোবাইল সেট, ৫টি সীমকার্ড, মেমোরী কার্ড এবং নগদ অর্থ ৪,০৬৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নওগাঁর রাণীনগরের ভারনা গ্রামের মহির উদ্দিনের ছেলে মোঃ রশিদ (৩৫), রাজশাহীর বোয়ালিয়ার সাগরপাড়ার বীর মুক্তিযোদ্ধা মৃত নুরুল হকের ছেলে ওমর ফারুক (৪৭) ও একই জেলার দুর্গাপুর গোপীনাথপুরের ফজলুর রহমানের ছেলে ফারুক হোসেন (৫০)।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম. এম. মোহাইমেনুর রশিদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবত নওগাঁ, জয়পুরহাট এবং বগুড়ার বিভিন্ন এলাকা হতে প্রত্নতাত্ত্বিক নিদর্শনসমূহ অবৈধভাবে সংগ্রহ করে দেশে ও বিদেশে বিভিন্ন এলাকায় পাচার করে আসছিল।

পরে উক্ত মূর্তি পাচারকারীদের বিরুদ্ধে নওগাঁর রাণীনগর থানায় মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত প্রত্নতাত্ত্বিক নিদর্শনসহ অন্যান্য সামগ্রী উক্ত থানায় জমা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ