সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭ অপরাহ্ন

কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সেটি উপজেলার মানুষকে সেবা দিতে ব্যর্থ

ইন্দোবাংলা ডেস্ক
  • আপডেট টাইম: সোমবার ২১ ডিসেম্বর, ২০২০
  • ১৫৬ বার পঠিত

 

মোঃ আবু তাহের নীলফামারী ব্যুরো প্রধানঃ

নীলফামারীর কিশোরগঞ্জের স্বাস্থ্য কমপ্লেক্সেটি উপজেলার মানুষকে সেবা দিতে ব্যর্থ হচ্ছে সবসময়। ২১ ডিসেম্বর রাত্রি ১২:৩০ মিনিটে একজন রোগীকে শ্বাস কস্ট হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় অক্সিজেন দেয়ার জন্য, অক্সিজেনের অভাবে রোগীকে রংপুরে নিয়ে যায় রোগীর অসহায় স্বজনেরা। এম্বুলেন্স ড্রাইভার ফোন ধরছে না ৩০ মিনিট পরে ফোন ধরলো ড্রাইভার। অনিয়ম দুর্নীতির বিষয়ে পত্র-পত্রিকায় লেখা লিখি হলেও কোনো কাজ হচ্ছে না।

সেবা নিন সুস্থ থাকুন এই উদ্দেশ্যকে সামনে রেখে সরকার গড়ে তুলেছে কমিউনিটি ক্লিনিক। কিন্তু বেশ কিছুদিন যাবৎ এই স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ প্রদানের ক্ষেত্রে অনিয়ম।

রোগীর প্রতি দুর্ব্যবহার অনিহা উন্নত চিকিৎসার নামে রংপুরে পাঠানো হয়। প্রত্যেক মাসের প্রথম সাত দিনের মধ্যে শেষ হয়ে যায় ঔষধ ও অক্সিজেন।

গ্রামের দুস্থ্য অসহায় দেরকে নামেমাত্র ঔষধ দেয়া এবং দুস্থ্য দের সাথে খারাপ আচরণ করার পাশাপাশি আরও অনেক অনিয়ম অভিযোগ আছে।

স্বাস্থ্য কমপ্লেক্সেটির ডাক্তার বা সেবা প্রদানকারী থাকলেও তারা ঠিকসময়ে আসেনা বা এলেও তারা ফার্মেসীতে চেম্বারে বসে নিয়মিত রোগী দেখেন ভিজিট নেযন। সম্পদশালী ও মধ্যম আয়ের মানুষেরা চলে যান রংপুর মেডিকেল কলেজ অথবা ক্লিনিকে, ঠিকভাবে স্বাস্থ্য সেবা পায় না বলে। ফলে বঞ্চিত হচ্ছে স্বাস্থ্যসেবা হতে অসহায় গরীব দুখি ।

এই দূরবস্থা কবে শেষ হবে তা উপজেলা বাসী জানতে চায় ।

জেলা স্বাস্থ্য সিভিল সার্জেন্ট কর্মকর্তা ও সরকারের উচ্চপর্যায় থেকে এ ব্যাপারে সহযোগিতা কামনা করছেন অত্র এলাকার মানুষ।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ