বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

কিশোরগঞ্জে খড়ের গোলায় আগুন, এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

রউফুল আলম
  • আপডেট টাইম: মঙ্গলবার ২৯ ডিসেম্বর, ২০২০
  • ২০২ বার পঠিত

 


মোঃ আশরাফুল ইসলাম রাজু, নীলফামারি জেলা প্রতিনিধিঃ

নীলফামারির কিশোরগঞ্জ থানার বড়ভিটা ইউনিয়নে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত ১০ টা ৩০মিনিট এর দিকে আগুন লাগে সেখানে। পরে ফায়ার সার্ভিসের জলঢাকা ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স জলঢাকার দায়িত্বরত কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. রিফাত আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
এই কর্মকর্তা জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ইউনিট টি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৩০ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

উক্ত ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন লাগার কারণ নিশ্চিত করণের বিষয়ে জানা যায়, তিনটি খড়ের গোলায় আগুন লাগে যার একটি গোলা থেকে অপর একটি গোলার দুরত্ব ২০ থেকে ২৫ ফিট পর্যন্ত হয়ে থাকবে। সাধারণ লোকেরা বলছে এই আগুন স্বাভাবিক ভাবে এমনিই লাগেনী হয়তোবা কোন এক কুচক্রি দল এই কাজটি করেছে। আনুমানিক ঘটনার সত্যতা এমন হতে পারে কেননা এত দুরত্বে থাকা খড়ের গোলায় কিভাবে আগুন লাগতে পারে বলে বলছে সাধারণ লোকেরা।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহত বা ক্ষয়-ক্ষতির খবর জানা যায়নি। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণও জানা যায়নি বলে এই কর্মকর্তা জানান।

খড়ের গোলার মালিক রুহুল-আমিন (৫৫) বলেন, আমার খড়ের গোলার আশপাশে কোন রকম আগুনের উৎস ছিলোনা যে সেখান থেকে আগুন ছড়াবে। তিনি আগুন অন্য কেউ লাগিয়েছে বলে জানান।

ফায়ার সার্ভিস সূত্রে জানিয়েছে তারা আগুন লাগার সঠিক কারণ এখন পর্যন্ত জানতে না পারায় তারা এখন পর্যন্ত কিছু জানাতে পারেননী।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ