শুক্রবার, ১৮ Jun ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

নওগাঁয় একদিনে ১৮জন করোনায় আক্রান্ত

ইন্দোবাংলা প্রতিনিধি, নওগাঁ
  • আপডেট টাইম: বুধবার ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৯৬ বার পঠিত

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নওগাঁয় নতুন করে আরো ১৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডা: মঞ্জুর-এ মুর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার রাতে ই-মেইলে আসা এক প্রতিবেদন থেকে বিষয়টি জানা গেছে।

নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ মুর্শেদ বলেন, করোনার প্রকোপ বৃদ্ধি পেলেও মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছেন না। মাস্ক পরিধানে অনীহা এখনো রয়েই গেছে। নওগাঁ চেম্বার অফ কমার্স থেকে সকল দোকানপাট সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে বলা হলেও তা মানা হচ্ছে না। এরই মধ্যে গত কয়েক দিনের তীব্র শৈত্য প্রবাহ শুরু হওয়ার পর জেলার প্রতিটি হাসপাতালে শীতজনিত রোগী ভর্তির সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করেছে। করোনা প্রতিরোধে এখনই যদি সবাই স্বাস্থ্যবিধি মেনে না চলে করোনার বিস্তার ঘটতে পারে।

নতুন করে আক্রান্তদের মধ্যে নওগাঁ সদরে ১২জন, বদলগাছী উপজেলায় ৩জন, ধামইরহাট উপজেলায় ১জন, পত্নীতলা উপজেলায় ১ জন এবং রাণীনগর উপজেলায় ১জন রয়েছে। আক্রান্ত সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তিনি আরো বলেন, স্বাস্থ্য অধিদপ্তরে প্রয়োজনে অক্সিজেনের সিলিন্ডারের বরাদ্দ পাঠানো হয়েছে। এছাড়া চিকিৎসক ও নার্সের এখন পর্যন্ত কোন স্বল্পতা নেই। আমাদের যা আছে তা দিয়ে এখন পর্যন্ত করোনা মোকাবেলা করা সম্ভব।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৩০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। আরোগ্য লাভ করেছে ১ হাজার ৪৩৪ জন। নিহতের মধ্যে দেড় মাসের এক ছেলে শিশু, ৪০ বছরের ২ জন, ৫০ বছরের ৮ জন, ৬০ বছরের ৬ জন এবং ৭০ বছরের ৮ জন। এদের মধ্যে ৩ জন মহিলাও রয়েছে।

ইন্দোবাংলা/সি.কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ