সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

ডিসেম্বরে ৮৮ কোটি ২৪ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: শুক্রবার ১ জানুয়ারী, ২০২১
  • ১৪৮ বার পঠিত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ডিসেম্বর-২০২০ এ দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৮৮ কোটি ২৪ লাখ ৫৩ হাজার টাকা মূল্যের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ২৬ হাজার ৬১০ পিস ইয়াবা ট্যাবলেট, ৭০ হাজার ১৩ বোতল ফেনসিডিল, ২১ হাজার ৭৪৭ বোতল বিদেশি মদ, ১ হাজার ৪০৮ ক্যান বিয়ার, ১ হাজার ৪২৩ কেজি গাঁজা, ৬ কেজি ২ গ্রাম হেরোইন, ১১ হাজার ৯৮টি উত্তেজক ইনজেকশন, ১৮ হাজার ৪৮৫টি এ্যানেগ্রা ও সেনেগ্রা ট্যাবলেট এবং ১২ লাখ ৯ হাজার ২৬৫টি অন্যান্য ট্যাবলেট।

অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১২ কেজি ৯৭৭ গ্রাম স্বর্ণ, ১৪ কেজি ৩৪৪ গ্রাম রুপা, ১ হাজার ৩৩টি ইমিটেশনের গহনা, ৫৪ হাজার ৩০৪টি কসমেটিক্স সামগ্রী, ৫ হাজার ৯৫৪টি শাড়ি, ৬৬৩টি থ্রিপিস ও শার্টপিস, ৩ হাজার ৪৬৮টি তৈরি পোশাক, ৩৪৩ মিটার থান কাপড়, ৫ হাজার ১৯৮ ঘনফুট কাঠ, ৩ হাজার ৭৯২ কেজি চা পাতা, ২ হাজার ৬১০ কেজি কয়লা, ১টি ট্রাক, ১২টি প্রাইভেটকার, ৮টি পিকআপ, ২১টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৮৮টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১৪টি বন্দুক এবং ৯৫৯ রাউন্ড গুলি।

এছাড়াও অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকপাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকায় ২৮২ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৩ জন বাংলাদেশি ও ৮ জন ভারতীয় নাগরিককে আটকের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ইন্দোবাংলা/সি. কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ