শুক্রবার, ১৮ Jun ২০২১, ০২:০৩ পূর্বাহ্ন

ছাত্রলীগ করতে হলে উত্তম চরিত্রের অধিকারী হতে হবে- গণপূর্ত প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: সোমবার ৪ জানুয়ারী, ২০২১
  • ১৬৮ বার পঠিত

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে উত্তম চরিত্রের অধিকারী হতে হবে। তাদেরকে বিনয়ী, সদালাপী, মেধাবী এবং দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হতে হবে।

রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি শ্রেণিকক্ষে তাদেরকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের উন্নত নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের আনন্দমোহন কলেজ শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজের হাতে গড়ে তোলা প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় আপসহীন নেতৃত্ব দিয়ে চলেছে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা সুদুরপ্রসারি নানামুখী কর্মসূচি হাতে নিয়েছেন। ২০০৮ সালের জাতীয় নির্বাচনের প্রাক্কালে তিনি দিনবদলের সনদ ‘ভিশন: ২০২১’ ঘোষণা করেছিলেন। ‘ভিশন:২০২১’ সফলভাবে বাস্তবায়নের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ‘ভিশন ২০৪১’ ঘোষণা করেছেন।

২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের জন্য সরকার নানামুখী পরিকল্পনা হাতে নিয়েছে। সেইসাথে অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়নের কাজ প্রায় চূড়ান্ত। সর্বোপরি ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নের লক্ষ্যে এক মহাপরিকল্পনা হাতে নিয়েছে বর্তমান সরকার।

প্রতিমন্ত্রী আরো বলেন, স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, জামাত-শিবির চক্রের সকল চক্রান্ত সম্পর্কে ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। উপমহাদেশের প্রাচীনতম এ ছাত্রসংগঠনটির অতীত ঐতিহ্য খুবই সমৃদ্ধ। স্বর্ণোজ্জ্বল অতীতের ধারাবাহিকতায় ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে দেশের আদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তোলার ব্যাপারেও তিনি গুরুত্বারোপ করেন।

আলোচনা সভায় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ইন্দোবাংলা/আর. কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ