শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৬:৪৩ পূর্বাহ্ন

মরহুম আতাউল হককে বোয়ালখালীর জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করছে মোছলেম উদ্দিন আহমদ এমপি

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ২৩ জানুয়ারী, ২০২১
  • ১২৩ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছে সাধারণ মানুষের কল্যাণে, যাতে মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা দেশ ও সমাজ পরিচালনা করতে পারে, এই শিক্ষা দিয়েছে আওয়ামী লীগ এবং এই শিক্ষার অনুস্মরণকারী হচ্ছে আতাউল হক।

জনাব আতাউল হক একজন প্রবীণ রাজনীতিবিদ হিসেবে মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত আওয়ামী রাজনীতিতে অবদান রেখে গেছেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন আতাউল হক। যার হাত ধরে বোয়ালখালীতে অনেক নেতা-কর্মী সৃষ্টি হয়েছে।

তিনি পরিবারের চেয়ে ও দলের নেতা-কর্মীদের বেশী ভালবাসতেন। আতাউল হক একজন দেশপ্রেমিক হিসেবে এদেশের বিভিন্ন আন্দোলন সংগ্রামে ব্যাপক অবদান রেখেছেন। বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করে গেছেন।

একজন সফল ও ত্যাগী রাজনীতিবিদ ছিলেন বিধায় মরহুম আতাউল হককে আজ বোয়ালখালীর জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তিনি ২২শে জানুয়ারি শুক্রবার বিকেল ৩টায় বোয়ালখালী উপজেলার গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বোয়ালখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ আতাউল হকের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আতাউল হকদের মত ত্যাগী রাজনীতিবিদের আজ খুবই প্রয়োজন। আওয়ামী রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে আতাউল হকের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দেশ প্রেমের শিক্ষা নিতে আতাউল হকদের মত ত্যাগী নেতাদের জীবন আদর্শ অনুসরণ করতে হবে।

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শাহাদাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম, ভাইস চেয়ারম্যান এস এস সেলিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন মো. এমরান, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, জেলা আওয়ামী লীগ নেতা আহমদ হোসেন, রফিক তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা শফিউল আলম, রেজাউল করিম বাবুল, শফিকুল আলম, চেয়ারম্যান যথাক্রমে এস এম জসিম উদ্দিন, মোহাম্মদ মোকারম, বেলাল হোসেন, কাজল দে, আবদুল মান্নান মোনাফ, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোনাফ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ