বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

পেশাদারিত্বের সাথে না এগুলে গ্রাহকসেবা নিশ্চিত করা যাবে না- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: রবিবার ৩১ জানুয়ারী, ২০২১
  • ১৫২ বার পঠিত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পেশাদারিত্বের সাথে না এগুলে গ্রাহকসেবা নিশ্চিত করা যাবে না। বিতরণ কোম্পানিগুলোর জবাবদিহিতা, স্বচ্ছতা ও প্রতিযোগিতার ক্ষেত্র নিজেদেরকেই সুদৃঢ় করতে হবে।

প্রতিমন্ত্রী আজ মন্ত্রণালয় থেকে অনলাইনে বিদ্যুৎ খাতের ডিজিটাইজেশন বিষয়ক এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বিদ্যুৎ খাতের পরিধি বাড়ার সাথে সাথে দায়িত্ববোধও বাড়ছে; গ্রাহকদের প্রত্যাশাও বাড়ছে। গ্রাহকদের চাহিদা অনুসারে সেবা তাদের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। অনলাইনে আবেদনকৃত বিদ্যুৎ সংযোগ যেন সম্পূর্ণ ডিজিটালি করা হয়। বিতরণ কোম্পানিগুলোর ডিজিটাল পরিদর্শন, অনলাইন আবেদনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ, প্রিপেমেন্ট মিটার, সাইবার সিকিউরিটি, ফিজিক্যাল সিকিউরিটি ও ফায়ার সিকিউরিটি প্রটোকল নিয়ে আলোচনা করা হয়। আগামী জুনের মধ্যে সাইবার সিকিউরিটি নিয়ে দৃশ্যমান কাজ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, ইন্টারনেট অভ্‌ থিংকস (আইওটি)-এর আওতায় বিভিন্ন সেবার সাথে ইন্টারনেটের সংযোগ বৃদ্ধি করে গ্রাহকবান্ধব সিস্টেম সুদৃঢ় করা এখন সময়ের দাবি।

সভায় বক্তাগণ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লি. (ডেসকো), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি), নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লি. (নেসকো), ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) ডিজিটাল পরিদর্শন, অনলাইন আবেদনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ, প্রিপেমেন্ট মিটার, সাইবার সিকিউরিটি, ফিজিক্যাল সিকিউরিটি ও ফায়ার সিকিউরিটি প্রটোকলের জন্য তাদের নিজ নিজ সংস্থার পক্ষে গৃহীত পদক্ষেপ, সমস্যা, সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে আলোচনা করেন।

ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর চেয়ারম্যান মে. জে. মঈন উদ্দিন (অব.) ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন সংযুক্ত ছিলেন।

ইন্দোবাংলা/এম. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ