শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

সড়ক দুর্ঘটনায় নিহতের পরিবারকে ২০ লাখ টাকা আর্থিক সহায়তার দাবি

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: সোমবার ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৭ বার পঠিত

সড়ক র্দুঘটনায় আহতদরে ৫ লাখ ও নহিতরে পরবিারকে ২০ লাখ টাকা র্আথকি সহায়তা প্রদানরে দাবি জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি।

আজ সোমবার সকালে রাজধানীর সগেুনবাগচিাস্থ বাংলাদশে ক্রাইম রিপোর্টার্স আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান।

তিনি বলেন, ‘সড়ক পরবিহন আইন-২০১৮ অনুযায়ী এ ক্ষতপিূরণ নির্ধারণ রয়েছে। তবে আইন র্কাযকর হলওে র্অথকি সহায়তা বিধিমালা না প্রণয়ন হওয়াতে এ সহায়তা মিলছে না। কিন্তু নতুন আইনের আওতায় জরিমানা আদায় করা হচ্ছে।

এক প্রশ্নরে জবাবে তনিি বলনে, ‘ইতোমধ্যে আমরা জেনেছি, আহতদরে ক্ষতপিূরণ কমে ৩ লাখ ও নহিতদরে ৫ লাখ করার পায়তারা চলছে। এ কারণে সাধারণ মানুষরে পক্ষে আমরা আইন অনুয়ায়ী ক্ষতপিূরণ দাবি করছ বিধিমালা না থাকায়,, আইন হলেও সড়কের অরাজকতা, বিশৃঙ্খলা,, ভাড়া নরৈাজ্য ও যাত্রী হয়রানি বন্ধ হচ্ছে না। মালকিপক্ষরে একচ্ছত্র আধপিত্যে সরকাররে স্বদচ্ছিা থাকা সত্ত্বওে বাধাগ্রস্ত হচ্ছে’।
সড়কে আহত-নহিতদরে ক্ষতপিূরণ যথাযথভাবে প্ররেণে ট্রাস্টি র্বোড গঠনরে বষিয়ে তনিি বলনে, ‘সরকারি সৎ ও যোগ্য লোক দিয়ে এ র্বোড গঠন করে সহায়তা প্রদাণ করতে হবে। এ ট্রাস্টি র্বোডে শুধু মালকি-শ্রমকি সংগঠনরে নতোদরে র্কতৃত্ব থাকলে সাধারণ মানুষ ক্ষতপিূরণ হসিবেে যথাযথ সহায়তা পাবে না।’

 

ইন্দোবাংলা/পি. এইচ

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ