শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

বাংলাদেশ মানবাধিকারএসোসিয়েশনের নতুন কমিটি গঠিত সভাপতি হলেন কামরুন নাহার

রউফুল আলম
  • আপডেট টাইম: মঙ্গলবার ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮২ বার পঠিত

 

মোঃ শহিদুল ইসলাম ( শহিদ)বিভাগীয় প্রতিনিধি চট্টগ্রামঃ

অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগমকে চেয়ারম্যান ও অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষুকে সাধারণ সম্পাদক করে মানবাধিকার বিষয়ক সংগঠন বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১ ফেব্রুয়ারি বিকেলে নগরীর কোর্ট হিলস্থ আইনজীবী ভবনের সংগঠনের কার্যালয়ে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি ও অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বার্ষিক রিপোর্ট ও প্রতিবেদন পেশ করেন সংগঠনের বিগত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক স ম জিয়াউর রহমান।
পরবর্তীতে স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, এডভোকেট লুৎফুন নাহার, ডা. আইরিন সুলতানা, এডভোকেট যীশুকৃষ্ণ রক্ষিত, মাছুমা কামাল আঁখি, এডভোকেট বিবি আয়শা, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, এডভোকেট আশুতোষ দত্ত নান্টু, মোহাম্মদ আমিন চৌধুরী, মোহাম্মদ হাসান মুরাদ, মো. গোলাম রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় এবং জাতির নানা সংকট উত্তরণে মানবাধিকার সংগঠনসমূহের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সমাজের অনৈতিক ও নিয়মবহির্ভূত অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে এবং সরকারের ঘোষিত দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় মানবাধিকার কর্মীদের এগিয়ে আসা প্রয়োজন। সভায় বক্তারা আরো বলেন, সমাজের আর্ত-পীড়িত মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন প্রতিষ্ঠালগ্ন থেকে চট্টগ্রামে কাজ করে আসছে। সংগঠনের চলমান অগ্রযাত্রাকে বেগবান করতে সকল সদস্যদের ও মানবাধিকার কর্মীদের এগিয়ে আসতে হবে।
সভা শেষে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগমকে সভাপতি ও অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষুকে সাধারণ সম্পাদক করে আগামী ২ বছরের জন্য কার্যকরী কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন, সহ-সভাপতি এড. লুৎফুন নাহার, এড. সুভাষ বড়ুয়া, ডা. আইরিন সুলতানা, এড. শরিফা নার্গিস কণা, যুগ্ম সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, এড. পারভিন আকতার নিপা, এড. যীশুকৃষ্ণ রক্ষিত, সাংগঠনিক সম্পাদক এড. কাজী এখতেয়ার রোমান, সহ-সাংগঠনিক সম্পাদক এড. বিবি আয়েশা ও সি আর বিধান বড়ুয়া, অর্থ সম্পাদক মোহাম্মদ হাসান মুরাদ, দপ্তর সম্পাদক সাজেদা বেগম সাজু, প্রচার সম্পাদক মাসুমা কামাল আঁখি, সহ-প্রচার সম্পাদক মো. আমিন চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক সুমন দত্ত, আইন সম্পাদক এড. আশুতোষ দত্ত নান্টু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, সদস্য এড. সরযু ভট্টাচার্য, এড. ইউনুস মিয়া খান, আবুল হাশেম, মো. গোলাম রহমান, সুযশময় চৌধুরী, এড. আবুল কাশেম, তাসফিয়া রহমান রিপা।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ