বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:০১ অপরাহ্ন

চট্টগ্রামের সাংস্কৃতিক ঐতিহ্য ফিরিয়ে আনতে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করতে হবে. মাহাতাব উদ্দিন চৌধুরী

রউফুল আলম
  • আপডেট টাইম: মঙ্গলবার ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৯ বার পঠিত

 

মোঃ শহিদুল ইসলাম (শহিদ)বিভাগীয় প্রতিনিধি চট্টগ্রামঃ

চট্টগ্রাম সংস্কৃতির চারণভূমি। বাঙালির চিরায়ত হাজার বছরের লালিত ঐতিহ্যবাহী সংস্কৃতির পুরোধা বলা চলে চট্টগ্রামের গৌরবময় সংস্কৃতি। বিশ্বসংস্কৃতি, অবাধ তথ্যপ্রযুক্তি ও অপসংস্কৃতির করাল গ্রাসে আজ চট্টগ্রামের সংস্কৃতির গৌরব হারিয়ে যেতে বসেছে। এ গৌরবময় সংস্কৃতির ধারা ও ঐতিহ্য ফিরিয়ে আনতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটকে মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রণী ভূমিকা নিয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী উপরোক্ত মন্তব্য করেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার নবগঠিত কমিটির নেতৃবৃন্দ গতকাল ১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটায় নগরীর পল্টন রোডস্থ জহুর আহমদ চৌধুরীর বাসভবনে সংগঠনের সভাপতি মাননীয় তথ্যমন্ত্রীর মাতা অধ্যাপক এড. কামরুন নাহার বেগম ও সাধারণ সম্পাদক আবুল বশরের নেতৃত্বে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীর সাথে এক সৌজান্য সাক্ষাৎ ও মতবিনিময়ে মিলিত হন। এ সময় বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রামের কবিগান ও মাইজভাণ্ডারী গান এবং বিশেষ করে চট্টগ্রামের আঞ্চলিক গান বিশ্বসংস্কৃতির ভুবনে নানাভাবে প্রশংসিত ও পরিচিত। এই ধারাকে অব্যাহত রাখতে আমাদেরকে অগ্রণী ভূমিকা নিয়ে কাজ করতে হবে। এ সময় মাহতাব উদ্দিন চৌধুরী আরও বলেন, সাংস্কৃতিক পৃষ্ঠপোষকতায় মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ ব্যক্তি ও প্রতিষ্ঠান সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে এলে সাংস্কৃতিক কর্মকাণ্ড আরও প্রসারিত হবে।
মতবিনিময়কালে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ববি বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ও মুখপাত্র স ম জিয়াউর রহমান, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হাসান মুরাদ, সহ-সমাজকল্যাণ সম্পাদক মো. গোলাম রহমান, সহ-অর্থ সম্পাদক মাসুমা কামাল আঁখি, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আমিন চৌধুরী, এড. যীশু কৃষ্ণ রক্ষিত, সুমন বড়ুয়া, মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ ওসমান প্রমুখ।
মতবিনিময় সভার শুরুতে সংগঠনের নেতৃবৃন্দ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ