শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

চট্টগ্রাম বন্দরটিলায় দ্বিতীয় বার্ষিক ও তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

রউফুল আলম
  • আপডেট টাইম: মঙ্গলবার ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৩ বার পঠিত

 

মোঃ শহিদুল ইসলাম ( শহিদ), বিভাগীয় প্রতিনিধি চট্টগ্রামঃ

ইপিজেড থানাধীন বন্দরটিলা কাঁচা বাজারের পিছনে আলিশাহ নগরে অবস্থিত, ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হযরত আবু বক্কার (রাঃ) ইসলামিক কিন্ডারগার্ডেন ও এলাকাবাসীর উদ্যোগে ২য় বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ৯ই ফেব্রুয়ারি ২০২১ইং রোজ মঙ্গলবার বাদ আছর আলিশাহ নগর এলাকার মাঠে মাদ্রাসার পরিচালক কারী মোঃ আব্দুর রহিম ও মাহফিল পরিচালক মোহাম্মদ সরোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজসেবক ও জমিদার মোঃ আজম সাহেব

মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে কোরআন ও হাদিসের আলোকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মুফতি হাবিবুর রহমান মিসবাহ, (কুয়াকাটা) মারকাযুত তাকওয়া, ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থেকে কোরআন-হাদিসের আলোকে আলোচনা করেন মওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী সহ-সভাপতি, বাংলাদেশ, কোরআন শিক্ষা বোর্ড, চট্টগ্রাম বিভাগ।

চট্টগ্রাম থেকে আগত সম্মানিত ওলামায়ে কেরাম গন যথাক্রমে খোবাইব বিন তেয়ব, দা. বা. মহাপরিচালক, জিরি মাদ্রাসা চট্টগ্রাম আলহাজ্ব রফিকুল ইসলাম সাহেব ,খতিব আলিশাহ্ জামে মসজিদ বন্দরটিলা চট্টগ্রাম, হযরত মওলানা জিয়াউল হক নোমানী, খতিব দারুচ্ছালাম জামে মসজিদ বন্দরটিলা চট্টগ্রাম সহ বিভিন্ন জেলা থেকে আগত অনেক আলেম ওলামাগণ । মাহফিলে ওয়াজ শুনতে চট্টগ্রাম জেলার দূর দূরান্ত থেকে বিভিন্ন এলাকার মুসুল্লিগণ উপস্থিত ছিলেন।

বক্তারা কোরআন ও হাদিসের আলোকে আলোকিত করে আলোচনা করে বলেন মুসলমানদের ১ম কাজ হচ্ছে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা, নামাজ পড়লে সকল বালা- মুসিবত থেকে রক্ষা পাবে, ইহকালে যেমন শান্তি, পরকালে ও তেমন শান্তি রয়েছে, খারাপ কাজ থেকে বিরত রাখে।

আরো বলেন, দেশ থেকে অপরাধমুক্ত ও ন্যায় নীতি প্রতিষ্ঠার জন্য নামাজের ভূমিকা অপরিসীম। দেশে তখনই শান্তি আসবে মানুষ যখন আনুগত্য করবে, প্রতিটি কাজে আল্লাহ ও রাসূল (সাঃ) কে স্মরণ করতে হবে মৃত্যুর জন্য সদা প্রস্তুত থাকতে হবে। কারণ মৃত্যুর স্বাদ সকলের গ্রহণ করতে হবে, কখন আসবে কার মরণ কোন হিসাব নেই।

উক্ত মাহফিলে আরো বিভিন্ন বক্তারা গণ কোরআন ও হাদিস থেকে হেদায়েতের জন্য বিভিন্ন আলোচনা করে সকলকে সঠিক পথে চলার নসিহত করে সবশেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত ঘটে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ