শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

ডিমলায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

রউফুল আলম
  • আপডেট টাইম: রবিবার ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩১ বার পঠিত

 

ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ

একুশে চেতনা ভূলি নাই,ভূলবনা,অ,আ,ক,খ, আমরি বাংলা ভাষা এই শ্লোগান করে নীলফামারী ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদ আয়োজনে নানা আনুষ্ঠানিককতার মধ্যে দিয়ে যথাযথ মর্যদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর একুশে ফেব্রুয়ারী পালন করা হয়।

দিবসটি ঘিরে ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান এর
বলিষ্ঠ নেতৃত্বে একটি বর্নাঢ্য র্যালী পরিষদ চত্তর থেকে বের হয়ে চাপানীর হাট হাইওয়ে রোড হয়ে প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে এক আলোচনা সভায় মিলিত হয়।
সভার পূর্বে জাতীয় ও কাল পতাকা উত্তেলোন, শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন,চানীরহাট কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পানজলি অর্পণ, নিরবতা পালন,কাল ব্যাচ ধারন, পবিত্র কুরআন তেলওয়াত, গীতা পাঠ হামদ,নাত প্রদান করা হয়।

অতপর,ভাষাসৈনিকদের উদ্দেশ্যে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য করেন চেয়ারম্যান আমিনুর রহমান , ইউপি সদস্য ডাঃ সাইদুল ইসলাম, হালিমুর রহমান,রেখা রাণী দত্ত, বিন্যাকুড়ি সপ্রাবি প্রধান শিক্ষক মামুনার রশিদ প্রমূখ।

এ সময় চেয়ারম্যান বলেন এমন কোন দেশ নেই যে দেশে ভাষার জন্য যোদ্ধ হয়েছে, আমরা সেই বীরের জাত, যারা রক্ত দিয়ে,প্রাণ দিয়ে মাতৃভাষা বাংলা আদায় করতে সক্ষম হয়েছি, এখানে শেষ তা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছ।তাই আমাদের বাংলা ভাষা চর্চার প্রতি অযত্নশীল হতে হবে। পরিশেষে তিনি শহীদের রুহের মাগফিরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

মোহাম্মদ আলী সানু
এম এস জে আর
কোড নং ১৪৩

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ