শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন

নৌকা কে বিজয়ী করতে ভোটারদের দ্বারে দ্বারে বন্ধু মহল

সেলিম রেজা, জয়পুরহাট
  • আপডেট টাইম: সোমবার ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৮ বার পঠিত

ভোটারদের দ্বারে দ্বারে নৌকা মার্কা′র ভোট চেয়ে প্রচারণায় নেমেছেন মেয়ের মোস্তাক এর বন্ধু মহল। উত্তরের সীমান্তঘেঁষা জয়পুরহাট জেলা সদরের পৌরসভা নির্বাচন প্রচারণায় চলছে প্রার্থীদের মধ্যে। ঠিক তখনই ভোটার দের মন জয় করতে নিজ নিজ উদ্যোগে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন পৌরসভার ৯টি ওয়ার্ডের মোস্তাকের ২৫০ জন বন্ধু।

শহরের জিরো পয়েন্ট (পাচুর মোড়) কেন্দ্রীয় মসজিদ চত্বর থেকে পায়ে হেটে পূর্ববাজার কাপড় পট্টি, বাটার মোড়,সিও কলোনি সহ প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে, রোডের প্রতিটি দোকানে নৌকা মার্কা′র লিফলেট বিতরণ করে গণসংযোগ চালান।

পৌরসভার প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লা,বাজার অলি-গলিতে প্রার্থীদের ব্যানার, পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে। নির্বাচন উপলক্ষে পৌর বাসিদের মধ্যে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ। ভোটারদের আকৃষ্ট করতে বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থী-সমর্থকরা।

এ সময়ে শ্রমিক নেতা গোলাম মর্তূজা বলেন আ,লীগ মনোনীত, নৌর্কা মার্কার প্রার্থী ব্যপক জনপ্রিয় ও জনবান্ধব মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক গত বারের চেয়ে এবার আরো বিপুল ভোট বেশী পেয়ে নৌকা মার্কা বিজয়ী হবে আমার বিশ্বাস।

রুবেল বলেন, আমি সব সময় দেখেছি ব্যবসায়ী, গরীব দুঃক্ষী সহ সকলের সুখে-দুখে, বিপদ-আপদে সবসময় পাশে থাকতে, নৌকা প্রার্থী মোস্তাক কে। এবং আমরা তাকেই ভোট দিয়ে বিজয় নিশ্চিত করবো ইনশাআল্লাহ।

পৌর আ′লীগ নেতা আল মাহমুদ হাসান ববি বলেন পৌরবাসীর জন্য রাস্তাঘাঠ উন্নয়নে তিনি যুগান্তকারী এক পদক্ষেপ নিয়েছেন তা পৌর বাসীসহ জয়পুরহাট সকলেই অনেকেরই অজানা নয়। যানজট নিরসনেও তিনি সব সময় সচেষ্ট। উনার দানশীলতার কথা শুধু পৌরসভার মধ্যেই নয়,পুরো জেলাতেই খ্যাত। তিনি শিক্ষা অনুরাগী ব্যাক্তি বলেই, গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে নিজ অর্থায়নে বিনামূল্যে বই, স্কুলড্রেস বিতরন এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার ব্যবস্থা করেন প্রতি বছর।

জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬ জন এবং নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

জয়পুরহাট পৌরসভার নির্বাচনে ৫২ হাজার ৪৭৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ২৫ হাজার ৬১৭ এবং নারী ২৬ হাজার ৭৫৬ জন। মোট ২২ টি ভোটকেন্দ্রে আগামী ২৮ ফেব্রুয়ারি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মোস্তাফিজুর রহমান মোস্তাক প্রতিক (নৌকা), বিএনপি মনোনীত শামছুল আলম (ধানের শীষ), ইসলামী আন্দোলনের জহুরুল ইসলাম (হাতপাখা),স্বতন্ত্র প্রার্থী হাসিবুল ইসলাম(জগ),প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

এ সময়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের দেওয়া আচরণবিধি যথাযথভাবে মেনে চলতে প্রার্থীদের নির্দেশনা দেন।

ইন্দোবাংলা/সি.কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ