সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১১ অপরাহ্ন

আইনশৃঙ্খলা উন্নতি না হলে থমকে যাবে—স্বরাষ্ট্রমন্ত্রী

রউফুল আলম
  • আপডেট টাইম: শনিবার ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৬ বার পঠিত

এম মনির চৌধুরী রানা

উন্নয়নের সঙ্গে সমান্তরালভাবে যদি আইনশঙ্খলা উন্নয়ন করা না গেলে তাহলে উন্নতি ও থমকে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (২৬শে ফেব্রুয়ারি) সকালে নগরের ষোলশহর ২ নম্বর গেইট এলাকায় জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, দেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। তার সঙ্গে যদি সমান্তরালভাবে আইনশৃঙ্খলা রক্ষা করতে না পারি, তাহলে সে উন্নতিটাও থমকে যাবে। সেজন্যই পুলিশ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

জেলা পুলিশের নতুন ভবন উদ্বোধন

কাশিমপুর কারাগারে আটক লেখক মুশতাকের মৃত্যু প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘লেখক মুশতাক আহমেদ তার লিখনিতে আইনশৃঙ্খলা ভঙ্গ কিংবা অন্যর বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন।

এজন্য অনেকেই তার বিরুদ্ধে মামলা করেছিলেন। সম্প্রতি মামলার কারণে কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন তিনি। আইজি প্রিজন থেকে সংবাদ পেয়েছি মুশতাক আহমেদ হঠাৎ অসুস্থতা হয়ে পড়লে প্রথমে কারাগারের হাসপাতালে চিকিৎসাসেবা পান।

পরে তাকে গাজীপুরের তাজউদ্দীন মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মৃত্যুবরণ করেন। তবে তার মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কি-না তা তদন্ত করা হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আল জাজিরার প্রতিবেদন তৈরিতে জড়িত বাংলাদেশিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশে থেকে কারা এই মিথ্যা প্রতিবেদন তৈরিতে সহযোগিতা করেছে সেটা নিয়ে তদন্ত করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সরকার এসব ষড়যন্ত্র মোকাবিলায় শক্তভাবে কাজ করছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি , এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, মো. চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, ড. আবু রেজা নদভি এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দর চৌধুরী বাবুল, সিডিএ চেয়ারম্যান মো. জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মো. মাহাবুবুল আলম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক উপস্থিত ছিলেন ।

উল্লেখ , চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়টি জনাজীর্ণ ও পুরাতন হওয়ায় ২০১৭ সালে গণপূর্ত বিভাগ-২ এর অধীনে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়।

সাময়িক সময়ের জন্য পুলিশি কার্যক্রম চলে হালিশহর ছোটপুলের জেলা পুলিশ লাইনে। এখন থেকে নগরের ২ নম্বর গেটে নতুন এ ভবন উদ্বোধনের মধ্য দিয়ে আবারও জেলা পুলিশের কার্যক্রম শুরু হচ্ছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ