বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

সকল দুর্যোগ ও সংগ্রাম মোকাবিলায় পুলিশের রয়েছে অসামান্য অবদান-বস্ত্র ও পাট মন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: সোমবার ১ মার্চ, ২০২১
  • ১৬৭ বার পঠিত

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, সকল দুর্যোগ ও সংগ্রাম মোকাবিলায় পুলিশের রয়েছে অসামান্য অবদান। একাত্তরের ২৫ মার্চ রাতে পাকিস্তানি সেনাবাহিনী ‘অপারেশন সার্চলাইট’-এর নামে গণহত্যা শুরু করলে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনে ওই রাতেই প্রথম প্রতিরোধ শুরু হয়। সেই কাল রাতে অনেক পুলিশ সদস্য দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। তেমনি করোনাকালীন দুর্যোগেও পুলিশবাহিনী বিরাট অবদান রেখে চলছে। তারা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন, এমনকি মৃত ব্যক্তিদের দাফনও করেছেন।

সোমবার নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২১’ উদ্‌যাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বস্ত্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গাজী পিসিআর ল্যাব স্থাপন করার পর সম্মুখসারির যোদ্ধাদের সবার আগে করোনার টেস্ট করার ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রথমে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৪০ জন শনাক্ত হয়। সম্মুখসারির যোদ্ধা হিসেবে তিনি এ সময় পুলিশবাহিনীর উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, ইউরোপ আমেরিকায় এখনও প্রতিদিন বহু লোক করোনায় মারা যাচ্ছে যেখানে বাংলাদেশে এই হার অনেকাংশে কম।

গোলাম দস্তগীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের কারণে আজ দেশের মানুষ টিকা পাচ্ছে। করোনা সংক্রমণের শুরুতে নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেশি ছিলো। এ সময় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জে প্রচুর ত্রাণসামগ্রী পাঠিয়েছেন। নারায়ণগঞ্জবাসীর মধ্যে ত্রাণ সুষ্ঠুভাবে বিতরণের জন্য জেলা প্রশাসনের ভূমিকার প্রশংসা করেন তিনি। তিনি আরো বলেন, করোনাকালে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য শামীম ওসমান ও আলহাজ মোঃ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন এবং জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ প্রমুখ।

ইন্দোবাংলা/সি,কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ