শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়-খাদ্যমন্ত্রী

ইন্দোবাংলা রিপোর্ট
  • আপডেট টাইম: শুক্রবার ৫ মার্চ, ২০২১
  • ১৪১ বার পঠিত

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তাই ক্ষুদ্র-নৃগোষ্ঠীর জীবন মানোন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার এই ক্ষুদ্র নৃগোষ্ঠীর কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাদা একটি সেল গঠন করেছে। যাতে করে তারা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে এবং তাদের জীবন মান উন্নত করতে পারে।

শুক্রবার নওগাঁর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থিক-সামাজিক জীবন মানোন্নয়নের লক্ষ্যে ১৩০জন সুফলভোগীদের মাঝে উন্নতমানের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, দেশে যখন করোনা ভাইরাস দেখা দেয় তখন তারা বলেছিল, করোনায় না খেয়ে অনেক মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে করোনা মহামারিকে সফলভাবে মোকাবিলা করা হয়েছে। একটি মানুষও না খেয়ে মারা যায়নি। এছাড়া দেশে যখন ভ্যাকসিন আনা হবে তখনও তারা বলেছিল, এই ভ্যাকসিন নিলে মানুষ মারা যাবে কিন্তু এখন পর্যন্ত একজন মানুষও মারা যায়নি। তাই মন্ত্রী বিএনপি নেতাদের গোপনে না, প্রকাশ্যে ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদসহ স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ইন্দোবাংলা/সি,কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ